জ্বালানি তেলের দাম সমন্বয় করবো কিনা সেটা ভাবতে হবে: প্রতিমন্ত্রী

বিদ্যুৎ-জ্বালানী, অর্থনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 02:34:42

জ্বালানি তেলের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি হয়েছে, বিপিসি প্রতিদিন শতকোটি টাকা লোকসান দিচ্ছে। প্রশ্ন হলো লোকসানটা কে নেবে, গ্রাহকরা কোন চাপ পড়ুক সরকার চায় না বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি।

মঙ্গলবার (১৪ জুন) বিদ্যুৎ ভবনে বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (বিপিএমআই) আয়োজিত এক কর্মশালায় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা এই সময়ে মূল্য সমন্বয় করবো কিনা, সেটা আগে ভাবতে হবে। এ নিয়ে কাজ করছে সরকার।আমরা চাই না গ্রাহকরা দুর্ভোগে পড়ুক। যাতে সহনীয় পর্যায়ে থাকে সে বিষয়টি আগে দেখা হবে।

এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, সরকার চায় দক্ষিণাঞ্চলে মানুষের ভাগ্য উন্নয়ন করতে। পায়রা বন্দর শুধু একটু বন্দর নয়, পায়রা কেন্দ্র করে বিশাল কর্মযজ্ঞ চলছে। ওই অঞ্চলের চেহারা চেঞ্জ হয়ে যাচ্ছে। দেশের উন্নয়নের জন্য সারাদেশে কানেকটিভিটি দরকার। সারাদেশে কানেকটিভিটি করতে কাজ করে যাচ্ছি। পদ্মা সেতু দিয়ে গ্যাস সঞ্চালন লাইন নেওয়া হয়েছে, অন্যদিকে ভোলার গ্যাস কিভাবে বরিশাল হয়ে খুলনা নেওয়া যায় সে লক্ষ্যে কাজ চলছে।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব হাবিবুর রহমান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মাহবুবুর রহমান, বিপিএমআই রেক্টর মোঃ মহসিন চৌধুরী, পাওয়ার সেল'র মহাপরিচালক মোহাম্মদ হোসাইন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সাবেক সদস্য প্রকৌশলী আনোয়ারুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর