‘জুয়েলারি পণ্য রফতানি অর্থনীতিতে নতুন দিগন্ত উম্মোচন করবে’

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 23:01:05

দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে জুয়েলারি খাতের অবদান প্রতিনিয়ত বাড়ছে বলে মনে করেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন।

মঙ্গলবার (১১ অক্টোবর) রাজধানীর নিউ মাকের্টে গৌরব জুয়েলার্সের চতুর্থ শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশি জুয়েলারি কারিগরদের প্রশংসা করে তিনি বলেন, আমাদের দেশের জুয়েলারি কারিগরদের গহনা বিশ্বমানের। বিশ্ববাজারে বাংলাদেশি গহনা রফতানিতে নতুন সম্ভাবনা দেখা দিয়েছে, দেশের জুয়েলারি শিল্প এখন অনেক এগিয়ে যাচ্ছে।

সামনে অর্থনৈতিক মন্দা আসছে। এই সময়ে জুয়েলারি পণ্য রফতানি অর্থনীতিতে নতুন দিগন্ত উম্মোচন করবে বলেও মনে করেন এফবিসিসিআই সভাপতি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সহ-সভাপতি আমিন হেলালী, গৌরব জুয়েলার্সের কর্ণধার গনেস দেবনাথ, প্রতিষ্ঠানটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর চিত্র নায়িকা বিদ্যা সিনহা মিম, বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন- বাজুসের সাবেক সভাপতি ডা. দিলীপ কুমার রায়, বাজুসের সহসভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন প্রমুখ।

অনুষ্ঠানে গৌরব জুয়েলার্সের কর্ণধার গনেশ দেবনাথ বলেন, ক্রেতাদের আস্থা ও ভালোবাসায় এগিয়ে যাচ্ছে গৌরব জুয়েলার্স। দেশে জুয়েলারি শিল্পের যে নতুন সম্ভাবনা তৈরি হয়েছে, তাতে ভূমিকা রাখতে চাই। দেশি গহনার বিশ্ববাজার তৈরিতে কাজ করবে গৌরব জুয়েলার্স।

চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম বলেন, বিগত কয়েক বছরে আমার কাছে বিশ্বস্ত প্রতিষ্ঠানে পরিণত হয়েছে গৌরব জুয়েলার্স। ক্রেতাদের আস্থা ও ভালোবাসায় গৌরব জুয়েলার্স এগিয়ে যাচ্ছে। আমার বিশ্বাস আমার মতো অন্যান্য ক্রেতারাও গৌরব জুয়েলার্সের তৈরি গহনায় গৌরববোধ করবেন।

এ সম্পর্কিত আরও খবর