ডিসেম্বরে বিদ্যুৎ সরবরাহ দিতে প্রতিশ্রুতিবদ্ধ আদানি গ্রুপ

বিদ্যুৎ-জ্বালানী, অর্থনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 13:13:45

ভারতের ঝাড়খন্ড রাজ্যের গোড্ডা জেলায় ১ হাজার ৬০০ মেগাওয়াট ক্ষমতার কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র তৈরি করছে আদানি পাওয়ার। ডিসেম্বরে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করতে চায় ভারতের শীর্ষ ব্যবসায়িক গোষ্ঠী আদানি গ্রুপের এ বিদ্যুৎকেন্দ্র।

রোববার (৬ নভেম্বর) বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে সচিবালয়ে বৈঠক করেন আদানি গ্রুপের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল। এ সময় বিদ্যুৎ বিভাগের সচিবসহ সংশ্লিষ্ট্ররা উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

আদানি গ্রুপের প্রতিনিধি দলে ছিলেন, আদানি গ্রুপের প্রমোটর প্রণব বিনোদ আদানি, ব্যবস্থাপনা পরিচালক অনিল কুমার সরদানা, আদানি পাওয়ারের সিইও ভিনেট জইন, সিওও শ্রিনীভাস নগেন্দ্রকারী, প্রকল্প পরিচালক বিকাশ মন্ডল, কান্ট্রি হেড ইউসুফ শাহরিয়ার, জেনারেল ম্যানেজার বোরহান উদ্দিন লাভলু।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিল্লি সফরের সময় সাক্ষাৎ করেন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি। এরপর তার ভেরিফায়েড টুইটারে এক টুইটে প্রধানমন্ত্রীর প্রশংসা করে তিনি বলেন, চলতি বছরের ১৬ ডিসেম্বরের মধ্যে ১ হাজার ৬০০ মেগাওয়াট গোড্ডা বিদ্যুৎ প্রকল্প এবং বাংলাদেশের সঙ্গে বিদ্যুৎ সঞ্চালন লাইন চালু করার বিষয়ে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

এ সম্পর্কিত আরও খবর