বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী ফিনল্যান্ড

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-19 19:32:18

বাংলাদেশের সাথে শিক্ষা, তথ্যপ্রযুক্তি ও কৃত্রিম বুদ্ধিমত্তা, স্বাস্থ্য, নবায়নযোগ্য এনার্জি, টেকসই বনায়ন ও কৃষি খাতে বিনিয়োগ এবং যৌথ অংশীদারিত্বের বিষয়ে গভীর আগ্রহ প্রকাশ করেছে ফিনল্যান্ড।

নয়া দিল্লিতে ফিনল্যান্ড দূতাবাসের সহযোগিতায় এফবিসিসিআই এবং ফিনপার্টনারশীপ এর যৌথ উদ্যোগে রোববার (১৭ নভেম্বর) স্থানীয় এক হোটেলে 'ডুয়িং বিজনেস উইথ ফিনল্যান্ড' শীর্ষক সেমিনারে এই আগ্রহ দেখায় সফররত ফিনল্যান্ডের একটি প্রতিনিধিদল। এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

সেমিনারে এফবিসিসিআই সভাপতি শেখ ফাহিম তার বক্তব্যে বাংলাদেশের স্থিতিশীল ম্যাক্রো-ইকনোমিক প্রবৃদ্ধিসহ গত কয়েক দশকে দেশের সার্বিক উন্নয়ন প্রক্রিয়ার চিত্র তুলে ধরেন।

বাংলাদেশ সরকারের আকর্ষণীয় বিনিয়োগ সুবিধা কাজে লাগিয়ে ফিনল্যান্ডের ব্যবসায়ীদের এদেশে সরাসরি বিনিয়োগের আহ্বান জানান কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। সেই সাথে মন্ত্রী তার বক্তব্যে কৃষি খাতে বাংলাদেশের সাফল্য এবং জলবায়ু পরিবর্তনের সাথে মানিয়ে চলার বিষয়টিও উল্লেখ করেন তিনি।

ফিনল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া বিষয়ক পরিচালক মি. তিত্তা মায়া এবং এফবিসিসিআই সহ-সভাপতি জনাব রেজাউল করিম রেজনুও সেমিনারে বক্তব্য রাখেন। এফবিসিসিআই সহ-সভাপতি জনাব নিজামুদ্দিন রাজেশ এবং পরিচালকবৃন্দসহ বিভিন্ন ব্যাংক ও শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ সেমিনারে অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর