জিপিএইচ ইস্পাতের ১৩তম বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

বিবিধ, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 23:27:30

জিপিএইচ ইস্পাত লিমিটেডের ১৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকাল ১১টায় চট্টগ্রামের সিটি কনভেনশন হলে সভাটি অনুষ্ঠিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ আলমগীর কবির। তিনি বলেন, দেশি বিদেশি প্রকৌশলী, বিশেষজ্ঞগণ, জিপিএইচ এর চ্যানেল পার্টনারগণ ইতিমধ্যে নতুন প্ল্যান্ট পরিদর্শন করে অভিমত ব্যক্ত করেছেন যে এ ধরণের নিখাদ প্রোডাক্টের জন্য আমরা দীর্ঘদিন ধরে প্রতীক্ষা করছি। তিনি কোম্পানির ক্যাশ ফ্লো ভালভাবেই যাচ্ছে বলে শেয়ারহোল্ডারদের অবহিত করেন।

আর সভায় জিপিএইচ এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ এর রূপরেখা ঘোষণা করেছেন। জিপিএইচ ইস্পাত ২০২০ এর জানুয়ারিতে বিশ্বসেরা কোয়ান্টাম আর্ক ফার্নেস প্রযুক্তির মাধ্যমে ক্লিনেস্ট ইস্পাত উৎপাদন শুরু করে ১ বছর আগেই প্রধানমন্ত্রীর মিশন ও ভিশন বাস্তবায়নে একধাপ এগিয়ে যাবে।

উক্ত সভায় জিপিএইচ ইস্পাত লি. এর বছরের আর্থিক প্রতিবেদন, সংশ্লিষ্ট নিরীক্ষা প্রতিবেদন এবং পরিচালনা পর্ষদের প্রতিবেদন সর্বসম্মতিক্রমে গৃহীত ও অনুমোদিত হয়। এছাড়া সভায় ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত ৫ শতাংশ নগদ ৫ শতাংশ স্টক লভ্যাংশ সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

সভায় উপস্থিত ছিলেন জিপিএইচ'র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল, পরিচালকগণ- মোহাম্মদ আব্দুর রউফ, মো. আশরাফুজ্জামান, মো. আব্দুল আহাদ, মো. আজিজুল হক, স্বতন্ত্র পরিচালক মুখতার আহমদ, উপদেষ্টাদ্বয় মুশফিক সালেহিন সাদাফ, সাদমান সায়কা সেফা, নির্বাহী পরিচালক (গ্রুপ) এবং কোম্পানি সচিব আবু বকর সিদ্দিক এফসিএমএ, নির্বাহী পরিচালক (প্ল্যান্ট) ইঞ্জি. মাদানী এম. ইমতিয়াজ হোসেন, নির্বাহী পরিচালক (ফাইনান্স অ্যান্ড বিজনেস ডেভোলেপমেন্ট) কামরুল ইসলাম এফসিএ, এবং প্রধান অর্থ কর্মকর্তা এইচ এম আশরাফ উজ জামান এফসিএ, সিএসই’র সাবেক পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এফসিএমএ এবং কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। এছাড়া সভায় বহু সংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর