বাণিজ্য মেলায় শুকানো হচ্ছে বৃষ্টিভেজা পণ্য

বিবিধ, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 12:28:06

বৃষ্টিতে ভেজা বিভিন্ন ধরনের কাপড়, পাটের ব্যাগসহ বিভিন্ন পণ্য শুকানো হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়।

শনিবার (৪ জানুয়ারি) মেলা ঘুরে দেখা গেছে, জয়িতা, এশিয়ান গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ এবং বিজিএমসির স্টলের সামনের ফাঁকা জায়গায় পণ্যগুলো শুকাচ্ছেন কর্মকর্তা-কর্মচারীরা।

ফাদার টেক্সটাইল মিলস ভেজা ব্লেজার ও প্যান্টের পিসগুলো রোদে শুকাতে দিয়েছে। তার ঠিক ২শ গজ সামনে শুকানো হচ্ছে ওড়না, হিজাব, কামিজ এবং ভিজে যাওয়া শাড়ি।

এভাবেই শুকানো হচ্ছে কাপড়/ ছবি: বার্তা২৪.কম

নাম না বলার শর্তে ফাদার টেক্সটাইল লিমিটেডের কর্মচারী বলেন, শুক্রবার বৃষ্টিতে ভিজেছে অনেক থান কাপড়। রোদ উঠেছে তাই শুকাতে দিয়েছি।

নিউ ফ্যাশন হাউজের কর্মকর্তা ওহিদুল ইসলাম বলেন, জায়গা ফাঁকা থাকায় বৃষ্টি ভেজা কাপড় শুকাতে দিয়েছি।

আরও পড়ুন: অগোছালো আয়োজনে বাণিজ্যমেলা

তিনি বলেন, একদিকে মেলায় কেনা বেচা কম। অন্যদিকে শতশত কাপড় ভিজে গেছে বৃষ্টিতে। এগুলো শুকাতে না পারলে নষ্ট হয়ে যাবে তাই শুকাতে দিয়েছি। না হলে আমাদের অনেক ক্ষতি হবে।

এভাবেই শুকানো হচ্ছে পাটের ব্যাগ/ছবি: বার্তা২৪.কম

একইভাবে দেখাগেছে, বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি) স্টলের সামনে শুকানো হচ্ছে বিজেএমসির ব্যাগগুলো।

এসব প্রতিষ্ঠানের কর্মকর্তারা বলেন, বৃষ্টি মোকাবেলায় আমাদের প্রস্তুতি আমাদের ছিল না। তাই পণ্যগুলো ভিজেছে। এর মধ্যে কিছু নষ্ট হয়েছে। এখন বৃষ্টি ভেজা প্রতিরোধে বেশি করে প্রস্তুতি নিচ্ছি। আশা করি সামনে আর ভিজবে না, নষ্টও হবে না।

জানুয়ারি মাস জুড়ে আয়োজিত মেলায় এখনো দেওয়া হচ্ছে স্টল ভাড়া। যারা স্টল নিয়েছেন তাদের ও অনেকেই আসেননি। অনেক অনেক স্টল এখনো সংস্কার হচ্ছে। এ কারণে এখনো জমেনি মেলা। নেই ক্রেতাদের ভিড়। বিক্রেতারা অলস সময় পার করছেন।

এ সম্পর্কিত আরও খবর