জনসমাগম বেড়েছে, স্বস্তিতে আয়োজক-স্টল মালিকরা

বাণিজ্য মেলা, অর্থনীতি

নাজমুল হাসান সাগর,স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ঢাকা | 2023-09-01 06:06:04

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা নয় দিনে গড়িয়েছে। বিশেষ কারণে আড়াই ঘণ্টা বিলম্বে মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়। তবে বিলম্ব হলেও মেলায় আগত দর্শনার্থীদের সমাগম ছিল চোখে পড়ার মতো। দুপুর সাড়ে বারোটার পর থেকে মেলায় আগত দর্শনার্থীদের সংখ্যা ছিল বিগত কয়েকদিনের থেকে অনেক বেশি।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) মেলায় এমন দর্শক সমাগম দেখে স্বস্তি প্রকাশ করেছেন মেলার স্টল মালিক ও আয়োজকরা। সব স্টলে না হলেও মেলার অধিকাংশ স্টলেই বেড়েছে ব্যস্ততা। বিশেষ করে ক্রোকারিজ, শীতের কাপড় ও কসমেটিকসের দোকানগুলোতে ভিড় ছিলো উল্লেখযোগ্য।

মেলায় জনসমাগম বেড়েছে/ ছবি: শাহরিয়ার তামিম

ক্রোকারিজ স্টলের বিক্রয়কর্মী ফাহিম জানান, আজ ক্রেতা সমাগম অনেক। মেলায় লোক সমাগম হলে ভালো লাগে। কারণ, মেলায় লোক আসলে স্টলে লোক আসে, সেল হয়। আর সেল না হলেও বোরিং টাইম যায় না। এটাই বা কম কিসে! 

এদিকে কাপড়ের দোকানগুলোতে ভিড় বাড়ার সঙ্গে সঙ্গে বিক্রিও বেড়েছে বলে জানিয়েছেন পোশাক বিক্রেতা অর্ক বিশ্বাস। তিনি বলেন, ক্রেতারা সব ধরনের পোশাক দেখলেও মূলত বেশি বিক্রি হচ্ছে শীতের পোশাক। আজকে ঘণ্টা খানেকের মধ্যে যে কয়টা পোশাক বিক্রি হয়েছে সেগুলো অন্যান্য দিনের তুলনায় ভালোই।

মেলায় জনসমাগম বেড়েছে/ ছবি: শাহরিয়ার তামিম

কসমেটিকস ও প্রসাধনী সামগ্রীর স্টলগুলোতে দেখা যায়, ক্রেতা সমাগম সব থেকে বেশি। স্টল মালিক ও বিক্রয়কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, শুরুর দিন থেকেই এসব পণ্য অল্প বিস্তর বিক্রি হচ্ছিলো। সেই সঙ্গে ক্রেতা সমাগমও কম ছিলো। কিন্তু আজ ক্রেতা ও বিক্রি দুটোই বেশি।

মেলায় জনসমাগম বেড়েছে/ ছবি: শাহরিয়ার তামিম

ক্রেতা ও দর্শনার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, মূলত একই প্রাঙ্গণে অনেক পণ্য ও পছন্দের সাথে সামর্থ্য অনুযায়ী কেনাকাটা করা যায় বলেই মেলায় আসা। তবে, এমন অনেকেই আছেন যারা শুধু ঘুরতেই এসেছেন মেলায়।

আয়োজকদের বেশ কয়েক জনের সাথে কথা হলে তারা বলেন, মেলায় আজ দর্শনার্থী সমাগম চোখে পড়ার মতো। এটা আমাদের জন্য স্বস্তির। ক্রেতা-দর্শনার্থীরাই মেলার প্রাণ। আজ দর্শনার্থী ও ক্রেতা বেশি হওয়ার কারণ হিসেবে আয়োজকরা আরও বলছেন, আড়াই ঘণ্টা বিলম্বে মেলা উন্মুক্ত হওয়ায় আজ দর্শনার্থী সংখ্যা বেশি মনে হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর