বিশেষ ফান্ডে বিনিয়োগ নিয়ে ব্যাংকের এমডিদের সঙ্গে বসবে ডিএসই

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 23:25:01

পুঁজিবাজারের ক্রান্তিকাল থেকে উত্তোলনে তালিকাভুক্ত ব্যাংকগুলোর এমডি ও সিইওদের সঙ্গে আলোচনা বসবে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পর্ষদ।

মঙ্গলবার (১০ মার্চ) বিকেল ৩টায়, রাজধানীর নিকুঞ্জে অবস্থিত ডিএসই টাওয়ারে বৈঠকটি অনুষ্ঠিত হবে। আলোচনায় সভাপতিত্ব করবেন ডিএসইর চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান।

নাম না প্রকাশের শর্তে ডিএসইর এক পরিচালক বার্তা২৪.কমকে বলেন, আজকের মিটিংয়ে পুঁজিবাজারে বিনিয়োগের জন্য ব্যাংকগুলোর ২০০ কোটি টাকা করে ফান্ড গঠন এবং বাজারের সার্বিক বিষয় নিয়ে আলোচনা হবে।

বাংলাদেশ ব্যাংকের সূত্র মতে, এখন পর্যন্ত ৩ ব্যাংক এই ফান্ড গঠনের উদ্যোগ নিয়েছে।

এর আগে ফেব্রুয়ারি মাসের ১০ তারিখ কেন্দ্রীয় ব্যাংক এক সার্কুলার জারির মাধ্যমে বাজারে বিনিয়োগের জন্য ব্যাংকগুলোকে ২০০ কোটি টাকার বিশেষ ফান্ড গঠনের অনুমোদন দেয়। সার্কুলারে বলা হয় ব্যাংকগুলো নিজস্ব উৎস অথবা ট্রেজারি বিল বন্ডের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক থেকে তহবিলের অর্থ সংগ্রহ করতে পারবে।

এরও আগে চলতি বছরের ১৬ জানুয়ারি পুঁজিবাজারের উন্নয়নে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে নীতি নির্ধারণী পর্যায়ের সভা অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠকে বাজারকে গতিশীল ও উন্নয়নের লক্ষ্যে স্বল্প ও দীর্ঘমেয়াদি কর্মসূচি গ্রহণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর