ধূপখোলা আমাদেরই মাঠ, আমরা এখানেই খেলব

, শিক্ষা

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 01:51:21

ধূপখোলা আমাদেরই মাঠ, আমরা এখানেই খেলব। খেলার মাঠ দখল করে বাণিজ্যিক মার্কেট নির্মাণ চলবে না। এরকম সিদ্ধান্ত শিক্ষার্থীরা রুখে দিবে।ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক পুরান ঢাকার ধূপখোলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কেন্দ্রীয় খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধনে এই দাবি জানায় শিক্ষার্থীরা।

রোববার (২০ জুন) দুপুর ১২ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এতে ছাত্রলীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ধূপখোলা মাঠে কোন বাণিজ্যিক স্থাপনা নির্মাণ করা চলবে না। খেলার মাঠ ধ্বংস করে কোন স্থাপনা করা চলবে না। ডিএসসিসি আমাদের মাঠ দখল করে যে পিলার দিয়েছে তা অনতিবিলম্বে উঠাতে হবে। মাঠের দিকে কুনজর দিলে শিক্ষার্থীরা তাদের মাঠ রক্ষায় ঝাঁপিয়ে পড়বে।

শাখা ছাত্রলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক আশরাফুল আলম টিটন মানববন্ধনে বলেন, যে কোন মানুষের সুস্থ থাকতে খেলাধুলা দরকার। আমাদের একটি মাত্র মাঠ, সেটিও দখল হয়ে যাচ্ছে। দখলদাররা এসব দখল করে ব্যবসা করতে যাচ্ছে। তারা পিলার দিয়েছে। আমরা বলতে চাই দ্রুত এসব তুলে নিবেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানে কিভাবে তাদের অধিকার রক্ষা করতে হয়। তাই আমরা কঠোর হওয়ার আগে আপনারা খুঁটি তুলে নিবেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, মাঠ রক্ষার্থে যে সকল পদক্ষেপ নেয়া প্রয়োজন তা আমরা নিবো। কালকে আমাদের মেয়র মহোদয়ের সাথে মাঠের বিষয়ে সরাসরি বৈঠক রয়েছে। সেখানে এবিষয়ে সমাধান আসবে।

মানববন্ধনে শাখা ছাত্রলীগের আশরাফুল আলম টিটন, সৈয়দ শাকিল, জামাল উদ্দীন, আকতার হোসেন, নুরুল আফসার, আসাদুজ্জামান আসাদ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর