ইন্টারন্যাশনাল সায়েন্টিস্ট অ্যাওয়ার্ড পেলেন জবি শিক্ষক নূর মোহাম্মদ 

, শিক্ষা

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 17:53:10

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মনোবিজ্ঞান  বিভাগের  অধ্যাপক ড. নূর মোহাম্মদ ইন্টারন্যাশনাল সায়েন্টিস্ট অ্যাওয়ার্ডস-২০২১ অন ইঞ্জিনিয়ারিং, সায়েন্স এন্ড মেডিসিন এর জন্য মনোনীত হয়েছেন।

রোববার (২২ আগস্ট) অধ্যাপক ড.নূর মোহাম্মদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ভিডিগুড প্রফেশনাল অ্যাসোসিয়েশন একটি ইমেইলের মাধ্যমে তাকে বিষয়টি নিশ্চিত করেছেন। এটি মূলত নির্ধারণ করে থাকে গবেষণা, প্রকাশিত লেখা বই, প্রেজেন্টেশন সহ আরও কিছু বিষয়ের ওপর।

জানা যায়, ভিডিগুড প্রফেশনাল অ্যাসোসিয়েশন সংস্থাটি ইন্ডিয়ান ট্রাস্ট অ্যাক্ট-২০১৩ এর একটি রেজিস্টার্ড প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি প্রথমে বিভিন্ন পেশার মানুষের গবেষণার আবেদনের প্রেক্ষিতে বাছাইকৃত মানদণ্ডের ভিত্তিতে যোগ্য প্রার্থীদের মেইল প্রদান করেন। এরপর আগ্রহী প্রার্থীরা তাদের বিভিন্ন বিভাগে অ্যাওয়ার্ড মনোনীত হওয়ার জন্য আবেদন করে থাকেন।

সায়েন্টিস্ট অ্যাওয়ার্ড অর্জন সম্পর্কে অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, অ্যাওয়ার্ড অর্জনের সংবাদটি পেয়ে আমি সত্যিই আনন্দিত। কর্মক্ষেত্রে এ ধরনের পুরস্কার অবশ্যই আমার জন্য অনুপ্রেরণামূলক। আমি নিজেকে একজন ভালো মানের গবেষক হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। আমি সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

এ সম্পর্কিত আরও খবর