প্রেস কাউন্সিলের সদস্য হলেন ইউজিসির সচিব

, শিক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-02 12:09:11

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব ড. ফেরদৌস জামান বাংলাদেশ প্রেস কাউন্সিলের ২১তম কাউন্সিলের সদস্য মনোনীত হয়েছেন।

বৃহস্পতিবার (২ নভেম্বর) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন স্বাক্ষরিত এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, প্রেস কাউন্সিল অ্যাক্ট, ১৯৭৪-এর ৪(৩)(ডি) ধারা মতে, ১৪ সদস্যের কাউন্সিলের একজন সদস্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক মনোনীত হবেন। এ প্রক্রিয়ার অংশ হিসেবে সচিব ড. ফেরদৌস জামানকে সদস্য পদে ইউজিসি থেকে মনোনয়ন প্রদান করা হয়েছে। ২১তম কাউন্সিলের সকল সদস্যের তালিকা প্রজ্ঞাপনের মাধ্যমে প্রকাশের বিষয়টি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন আছে।

এ মনোনয়েনের মাধ্যমে ড. ফেরদৌস জামান আগামী ২ বছরের জন্য বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

ড. ফেরদৌস জামান ১৯৯১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সোসিওলজি বিভাগ থেকে অনার্স এবং ১৯৯২ সালে একই বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করেন। তিনি ২০১৬ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে সিনিয়র সহকারি সচিব (প্রশাসন) হিসেবে যোগদান করেন এবং বিগত ২৪ বছরের বেশি সময় ধরে ইউজিসি’র বিভিন্ন বিভাগে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন।

এ সম্পর্কিত আরও খবর