নতুন শিক্ষাক্রমের মূল্যায়ন শুরু

, শিক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-09 13:27:07

জাতীয় শিক্ষাক্রম ২০২২ অনুযায়ী ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বাৎসরিক সামষ্টিক মূল্যায়ন শুরু হচ্ছে। ৯ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত এই কার্যক্রম চলবে।ইতিমধ্যে মূল্যায়ন অ্যাপস ‘নৈপুণ্য’ উদ্বোধন করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) এক বিজ্ঞপ্তি থেকে জানা যায়, সামষ্টিক মূল্যায়নের জন্য বিস্তারিত নির্দেশনা সব শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানো হয়েছে। নির্দেশনা মোতাবেক সববিষয়ে বার্ষিক সামষ্টিক মূল্যায়ন পরিচালনা করতে হবে। ৩০ নভেম্বরের মধ্যে সামষ্টিক মূল্যায়নের সব কার্যক্রম সম্পন্ন করতে হবে।

নির্দেশনায় পরবর্তী শ্রেণিতে উত্তরণের নীতিমালা সংযুক্ত থাকবে উল্লেখ করে এতে বলা হয়, শিক্ষার্থীর পারদর্শিতার রিপোর্ট কার্ড প্রদানের সময় অভিভাবকদের আমন্ত্রণ জানিয়ে শিক্ষার্থীদের অর্জিত পারদর্শিতার পর্যায় সম্পর্কে অবহিত করতে হবে।

নতুন শিক্ষাক্রমে মাদরাসার ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়নও শুরু হয়েছে। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত এ মূল্যায়ন চলবে। মাদরাসাগুলোতে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক মূল্যায়নের সংশোধিত সূচি পাঠিয়েছে মাদরাসা শিক্ষা অধিদফতর। এ সূচি অধিদফতরের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর