ইবির ভর্তি পরীক্ষা শুরু ৪ নভেম্বর

ভর্তিযুদ্ধ, শিক্ষা

ইবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টফোর.কম | 2023-09-01 12:17:43

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৪ থেকে ৮ নভেম্বর। রোববার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

এ বিষয়ে তিনি বার্তাটোয়েন্টফোর.কমকে বলেন, ‘রোববার সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে প্রশাসন ভবনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৪ থেকে ৮ নভেম্বরের মধ্যে নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।’

সভায় ভর্তি পরীক্ষার আবেদনের তারিখসহ প্রবেশপত্র উত্তোলন ও পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ নির্ধারণের বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে, ভর্তি পরীক্ষার আবেদন ২ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ১ অক্টোবর পর্যন্ত চলবে। প্রবেশপত্র উত্তোলন করা যাবে ১৬ অক্টোবর থেকে ২ নভেম্বরের মধ্যে।

এছাড়া ভর্তি পরীক্ষার পর সংশ্লিষ্ট সকল ইউনিটকে ১৫ নভেম্বরের মধ্যে ফলাফল প্রকাশ করতে হবে। এসব সিদ্ধান্ত চূড়ান্ত অনুমোদনের জন্য পরবর্তীতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) পাঠানো হবে। এরপর বিষয়গুলো চূড়ান্ত হবে।

এ সম্পর্কিত আরও খবর