জবির ভর্তি প্রক্রিয়ায় কারিগরি ত্রুটির অভিযোগ

ভর্তিযুদ্ধ, শিক্ষা

জবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 03:39:21

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের অনলাইনে চূড়ান্ত আবেদন প্রক্রিয়ার শুরুতেই কারিগরি ত্রুটি ও বিভিন্ন সমস্যা দেখা দিয়েছে বলে অভিযোগ করেছে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

শনিবার (২৪ আগস্ট) ফেসবুকের বিভিন্ন গ্রুপে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দুর্বল ফ্রিকোয়েন্সি ও বারবার সার্ভার ডাউন হয়ে যাওয়া নিয়ে অভিযোগ করেন। শিক্ষার্থীরা জানান, বিকাশে টাকা পাঠানোর পর টাকা কেটে নিলেও তা পেইড না দেখানো, সাবজেক্ট সিলেক্ট দেয়ার পর সাবমিট অপশন না আসা এবং অনেকের সাবমিট করার পর এড্রেস অপশন খালি দেখাচ্ছে। এছাড়া অনেকেই আইডি লগ ইন করতেই হিমশিম খাচ্ছেন।

জবির সর্বশেষ লিখিত ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর হলেও ওয়েবসাইটে প্রবেশপত্র ডাউনলোডের সময় দেখাচ্ছে ২৭ সেপ্টেম্বর।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, যারা লগইন করতে পারছে না তাদের নেট প্রবলেম হতে পারে। টাকা অনেকেই পাঠিয়েছে। পেমেন্ট আইডি সঠিকভাবে উল্লেখ করলে টাকা পাঠাতে প্রবলেম হবে না বলে জানান তিনি।

তিনি বলেন, প্রবেশপত্র ডাউনলোডের সময় নিয়ে একটু ভুল হয়েছিলো। তা ঠিক করে দেয়া হয়েছে। এটা ২৭ সেপ্টেম্বরের পরিবর্তে ২৭ আগস্ট ২০১৯ হবে। এছাড়া আর কোন সমস্যা থাকলে খুঁটিয়ে দেখবেন বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ২২ আগস্ট প্রাথমিকভাবে উত্তীর্ণ বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য তিনটি ইউনিটে ২৫ হাজার শিক্ষার্থীর চুড়ান্ত তালিকা প্রকাশ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। তাদের মধ্য থেকে ভর্তি পরীক্ষা ও বিশেষায়িত ইউনিটে ভাইবা দিয়ে ২৭৬৫ জন শিক্ষার্থী ২০১৯-২০ সেশনে ভর্তির সুযোগ পাবেন।

এ সম্পর্কিত আরও খবর