সিদ্ধান্ত চূড়ান্ত, তবুও কেন আলাদা সংবাদ সম্মেলন

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-01 18:32:54

শুরু থেকেই নাটকীয়তা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে ইতোমধ্যে সিদ্ধান্ত চূড়ান্ত করেছে বিএনপি, ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট। শনিবার (১০ নভেম্বর) রাতে ভিন্ন ভিন্ন বৈঠকে এ সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। কিন্তু আনুষ্ঠানিকভাবে কখন কোথায় সিদ্ধান্তের বিষয়ে জানানো হবে তা নিয়ে রীতিমতো নাটকীয়তা চলছেই।

শনিবার ২০ দলীয় জোটের বৈঠক থেকে বের হয়ে জোটের অন্যতম শরিক ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান কর্ণেল অলি আহমেদ জানান, বৈঠকে নির্বাচনে যাওয়া না যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে তবে আগামী ২ দিন পর সংবাদ সম্মেলনের মাধ্যমে উপস্থাপন করা হবে।

কর্ণেল অলি আহমেদের ঘোষণার ১ ঘণ্টার মধ্যে শোনা গেল গুলশানে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে নেতারা কথা বলবেন বিএনপির গুলশান কার্যালয়ে। কিছুক্ষণ যেতে না যেতেই গণফোরামের এক নেতা জানালেন, ড. কামাল হোসেনের বেইলী রোডের বাসায় এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে রাতেই। গণমাধ্যম কর্মীরা ইতোমধ্যে সেখানে উপস্থিত হন।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বৈঠক শেষে নেতারা জানালেন, রোববার জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ড. কামাল হোসেন জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতির সামনে সিদ্ধান্ত ও দাবি তুলে ধরবেন।

এদিকে গভীর রাতে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার বার্তা২৪.কমকে জানান, রোববার দুপুর ১২ টা ৪৫ মিনিটে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার‌্যালয়ে ২০ দলীয় জোটের জরুরী সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

১৫ মিনিটের ব্যবধানে একই বিষয়ে ভিন্ন সংবাদ সম্মেলন কেন? এমন প্রশ্নের উত্তরে ২০ দলীয় জোটের অন্যতম শরিক দলের সভাপতি বার্তা২৪.কমকে জানান, সব কথা বলা যায় না, আবার উচিতও না। তবে একটি কথা শুনে রাখেন, ব্যাপক ঝামেলা আছে। তবে ভিন্ন সংবাদ সম্মেলনের কারণ, জামায়াত। জামায়াতকে নিয়ে ড. কামাল হোসেন সংবাদ সম্মেলনে থাকবেন না। সেজন্য জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের নিয়ে ড. কামাল হোসনে সংবাদ সম্মেলন করবেন। এছাড়া জামায়াতকে সঙ্গে নিয়ে ২০ দলীয় জোট সংবাদ সম্মেলন করবে অভিন্ন বিষয়ে।

তবে এখনও ড. কামাল হোসেনের সংবাদ সম্মেলনের ভেন্যু চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন গণফোরামের তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক। তিনি বলেন, আমরা সকাল ১০ টা সাড়ে ১০ টার দিকে যাবো প্রেসক্লাবে হল বুকিংয়ের জন্য। প্রেসক্লাবে যদি অনুমতি না হয় সেক্ষেত্রে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। দুপুর ১ টায় দেয়া সময়ের হেরফের হবে না।

এ সম্পর্কিত আরও খবর