ফরিদপুরের চার আসনে ৪০ মনোনয়নপত্র জমা

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 23:17:46

উৎসাহ উদ্দীপনায় বুধবার ফরিদপুরের চারটি আসনে আওয়ামী লীগ বিএনপি, স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। জেলা রিটানিং কর্মকর্তার কার্যালয় ও বিভিন্ন উপজেলায় অবস্থিত সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দেওয়া হয়।

মনোনয়নপত্র জমা দেওয়ার পর প্রার্থীদের মুখে মিষ্টি তুলে দেন সমর্থকরা। পরে সমর্থকদের মাঝেও মিষ্টি বিতরণ করা হয়।

ফরিদপুর-১

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ফরিদপুর-১ আসনে (বোয়ালমারী-মধুখালী-আলফাডাঙ্গা) উৎসব মুখর পরিবেশে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন। এই আসনে সর্বমোট নয়জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন।

বুধবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন থাকায় উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেনের কার্যালয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মনজুর হোসেন, বিএনপির শাহ মো. আবু জাফর ও খন্দকার নাসিরুল ইসলাম দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এ আসনে বোয়ালমারী উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. মনিরুজ্জামান লিটন মৃধা ফরিদপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা উম্মে সালমা তানজিয়ার নিকট মনোনয়ন পত্র জমা দিয়েছেন। ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মো. ওয়ালিউর রহমান রাসেল, জাসদের হারুণ অর রশিদ, বাংলাদেশ পিপলস পার্টির মো. জাকারিয়া, বিএনএফ এর আব্দতুর রাজ্জাক মোল্লা ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোছা কামরুন্নাহার। জাতীয় পার্টি (এরশাদ) আখতারুজ্জামান খান মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ফরিদপুর-২

ফরিদপুর-২ আসনটি সলথা ও নগরকান্দা উপজেলা এবং সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত। এই আসনে ৭ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই আসনে মনোনয়নের জন্য আ.লীগের প্রাথী প্রার্থী সৈয়দা সাজেদা চৌধুরী, বিএনপির প্রার্থী শামা ওবায়েদ ও শহীদুল ইসলাম বাবুল, জাকের পার্টির মোস্তফা আমীর ফয়সাল, ইসলামী আন্দোলন বাংলাদেশ কে এম সরোয়ার হোসেন খান, সিপিবি হাফিজুর রহমান হাফিজ, জাতীয় পার্টি (মঞ্জু) জয়নাল আবেদীন  বকুল জমা দিয়েছেন।

ফরিদপুর-৩

ফরিদপুর সদর উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৩ সংসদীয় আসন। ১১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন । জেলা রিটানিং কর্মকর্তা উম্মে সালমা তানজিয়ার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন আ.লীগের প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির প্রার্থী চৌধুরী কামাল ইবনে ইউসুফ, নায়েবা ইউসুফ, সিপিবির রফিকুজ্জামান মিয়া, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন এম এম নুরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী  আরিফ খান, মো. রুহুল আমিন তালুকদার, মো. ওবায়দুর রহমান, মো. বনি আমিন ও নিজাম আলী।

ফরিদপুর-৪

ভাঙা ও চরভদ্রাসন সদরপুর উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৪ আসনটি। এই আসনে মোট ১৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এ আসনে মনোনয়নের জন্য আ.লীগের কাজী জাফর উল্লাহ, বিএনপির খন্দকার সেলিম ও শাহরীয়ার ইসলাম শায়লা, স্বতন্ত্র প্রার্থী বর্তমান এমপি মজিবুর রহমান নিক্সন চৌধুরী,ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের আব্দুল হামিদ, সিপিবির আতাউর রহমান কালু, জাকের পার্টির মসিউর রহমান যাদু মিয়া ও স্বতন্ত্র হিসেবে কাজী হেদায়েতউল্লাহ সাকলাইন, সাবেক ইউপি চেয়ারম্যান কাজী জাফর, ঢেউখালী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক শাহ মো. আবুল কালাম আজাদ, ফিরোজ কবির চৌধুরী, ও  আব্দুর লতিফ মিয়া তাদের মনোনয়নপত্র জমা দেন।

ফরিদপুর জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া মনোনয়নপত্র জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

 

এ সম্পর্কিত আরও খবর