মনোনয়নে আছেন, তৃণমূলে নেই রুমিন ফারহানা

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 14:56:49

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানাকে টেলিভিশনের পর্দায় সুবক্তা, টকশোতে ধারালো যুক্তি দেয়ার জন্য সকলে চিনলেও তার নির্বাচনী এলাকার চিত্র ভিন্ন। সেখানে তাকে চেনেন না অনেকেই।

এই আসনের বিএনপি নেতাদের দাবি, রুমিন সুবক্তা। ভালো টকশো করেন। কিন্তু ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে তিনি জনবিচ্ছিন্ন নেতা। তৃণমূলে তার কোনো রাজনৈতিক ভিত নেই। এই এলাকার নেতাকর্মীরা তাকে নামেই চেনেন। কোনো বিপদে-আপদে পেয়েছেন এমন নজির নেই। ফলে রুমিন ফারহানাকে সহজভাবে নিতে পারছেন না তারা।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের বিএনপির নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, এই আসনে বিএনপির দলীয় মনোনয়ন ফরম নিয়ে যে ক’জন আলোচনায় এসেছেন, ব্যারিস্টার রুমিন ফারহানা তাদের অন্যতম। তিনি ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে (সরাইল ও আশুগঞ্জ) ধানের শীষ প্রতীকে নির্বাচন করতে আগ্রহী। তিনি ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার ইসলামপুরের প্রয়াত ভাষাসৈনিক অলি আহাদের মেয়ে। তিনি সম্পূর্ণভাবে ঢাকামুখী। দলের তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে তার কোনো পরিচয় কিংবা যোগাযোগ নাই।

এছাড়াও এই আসনে তার বিপরীতে বিএনপির দলীয় মনোনয়ন পেয়েছেন আখতার হোসেন, উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া, মো. আহসান উদ্দিন খান, শেখ মো. শামীম মিয়া, আবু আসিফ আহমেদ, মো. মোবারক হোসেন, এসএন তরুণ দে, মো. আনোয়ার হোসেন। এদের মধ্যে অনেকেই এলাকায় নিয়মিত আসেন না কিংবা দলীয় অনেক নেতাকর্মীরা তাদের চেনেনও না।

তবে মাঠ পর্যায়ে বিএনপির যারা এগিয়ে আছেন তারা হলেন- উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া, শেখ মো. শামীম মিয়া ও আবু আসিফ আহমেদ। এছাড়া বাকিরা নামে আছেন কিন্তু মাঠে নেই বলে মন্তব্য করেছেন বিএনপির একাকিক নেতাকর্মীরা।

সরাইল উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আব্দুর বলেন, ‘রুমিন ফারহানার নাম নির্বাচনের তফসিল ঘোষণার পর শুনেছি। এর আগে তার নাম ও চেহারা কখনো সরাইলে দেখেছি বলে মনে হয় না। এমন একজনকে তৃণমূল ভালোভাবে নেবে না।’

সরাইল উপজেলার ছাত্রদলের সভাপতি সৈয়দ ইসমাইল হোসেন উজ্জ্বল বলেন, ‘দল যাকে মনোনয়ন দেবে আমরা তার জন্য কাজ করব। এই আসনে যাদের মনোনয়ন দেয়া হয়েছে তারা সবাই যোগ্য।’ তবে অন্য কোনো বিষয়ে মন্তব্য করতে চাননি তিনি।

আশুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আবু আসিফ আহমেদ বলেন, ‘আমরা জানি রুমিন ফারহানার বাড়ি ব্রাহ্মণবাড়িয়া-৩ নির্বাচনী এলাকায়। এখানকার ভোটাররা বাইরের কোনো প্রার্থীকে ভালোভাবে গ্রহণ করবেন না। যারা মনোনয়ন দেবেন, তাদের তৃণমূলের এই বার্তা বোঝা উচিত।’

তৃণমূলের মনোভাবের বিষয়ে ব্যারিস্টার রুমিন ফারহানা জানান, সরাইল-আশুগঞ্জ আসনে এখন বিএনপির নেতৃত্ব সংকট চলছে। এই এলাকার মানুষ এখন নতুন মুখ চায়। তরুণ প্রজন্ম চায় তারা। তাই আমি আগ্রহী হয়েছি। বিগত সরকারের আমলে এই এলাকায় দেখার মতো কোনো উন্নয়ন হয়নি। তাই মানুষ এখন পরিবর্তন চায়। আমার কাছে নিয়মিত অনেক ফোন আসছে। আমার কিছু প্রতিপক্ষ আছে, যারা আমাকে রাজনৈতিকভাবে ঘায়েল করার জন্য অপপ্রচার চালাচ্ছেন। আমি নিয়মিত এলাকায় প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছি। দল সিগন্যাল দিলে তৃণমূলে যোগাযোগ বাড়বে, তখন সব ভুল বোঝাবুঝি দূর হবে। সবাই ধানের শীষকে বিজয়ী করতে কাজ করবে।’

এ সম্পর্কিত আরও খবর