নড়াইলের দুটি আসনে ৮ জনের মনোনয়ন বাতিল

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-11 21:31:17

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-১ ( কালিয়া উপজেলা ও সদরের একাংশ) আসন থেকে ৩ জন এবং নড়াইল-২ (সদর ও লোহাগড়া) আসন থেকে ৫ জন প্রাথীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এর মধ্যে নড়াইল-২ আসনে বিএনপির মনোনীত প্রার্থী সাবেক এমপি মুফতি শহিদুল ইসলাম রয়েছেন। তবে এ আসনে বিএনপি ২০ দলীয় জোটের আরও দুজন মনোনীত প্রার্থী রয়েছেন।

জেলা রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, নড়াইল-২ আসনের সাবেক এমপি বিএনপির মনোনীত মুফতি শহিদুল ইসলামের দুদকের একটি মামলায় ১০ বছরের সাজা, বিদেশ থাকা এবং স্বাক্ষরসহ কাগজপত্র সঠিক না হওয়ায় তার মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

নড়াইল-২ আসনে স্বতন্ত্র মুফতি তালহা ইসলাম, মোঃ জামাল উদ্দীন ও মনির হোসাইন নিয়মানুযায়ী এক শতাংশ ভোটারদের স্বাক্ষরসহ কাগজপত্র জমা দিতে না পারায় মনোনয় বাতিল হয়। এছাড়া ঋণের কারণে জাসদ (রব) প্রার্থী ফকির শওকত আলীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

নড়াইল-১ আসনে যাদেও প্রার্থীতা বাতিল হয়েছে তারা হলেন স্বতন্ত্র প্রার্থী  সিকদার মোঃ শাহাদত হোসেন দুলু, অবসরপ্রাপ্ত লে. কমান্ডার ওমর আলী ও প্রকৌশলী শেখ মিজানুর রহমান। এক শতাংশ ভোটারদের স্বাক্ষরসহ কাগজপত্র জমা দিতে না পারায় মনোনয় বাতিল হয়।  এদের মনোনয়ন স্থগিত রাখা হয়েছিল।

উল্লেখ্য, নড়াইল-১ আসনে ১১ জন এবং নড়াইল-২ আসনে ১৩ জনসহ মোট ২৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর