নিরাপত্তার জন্য শটগানসহ আরো নিরাপত্তারক্ষী চান ইসি সচিব

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 00:56:28

নিজের নিরাপত্তার জন্য পিস্তলসহ একজন নিরাপত্তা রক্ষী থাকলেও বাড়তি নিরাপত্তার জন্য শটগানসহ আরেকজন নিরাপত্তা রক্ষী চেয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালু্দ্দীন আহমদ।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তার নিরাপত্তা আরও জোরদার করার জন্য শটগানসহ নিরাপত্তারক্ষী চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর চিঠি দিয়েছেন ইসি সচিব।

ইসি সূত্র জানায়, ৩ ডিসেম্বর এই চিঠি দেয়া হয়। ইসি সচিবের একান্ত সচিব মোঃ আল মামুন চিঠিটি দেন।

চিঠিতে তিনি লিখেছেন, বর্তমান একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কার্যক্রম চলমান রয়েছে। আগামী ৩০ ডিসেম্বর এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমেদ এ নির্বাচনের কাজে সার্বক্ষণিক ব্যস্ত রয়েছেন । সচিবের নিরাপত্তার জন্য ডিএমপি প্রটেকশন বিভাগ নিযুক্ত পিস্তলসহ একজন দেহরক্ষী বর্তমানে কর্মরত রয়েছেন।

জাতীয় নির্বাচন চলাকালে এবং নির্বাচনের কিছুকাল সচিব মহোদয়ের জন্য নিরাপত্তা জোরদার করা প্রয়োজন। এলক্ষ্যে পিস্তলসহ দেহরক্ষী/গানম্যানের পাশাপাশি শটগানসহ আরো একজন দেহরক্ষী/গানম্যন নিযুক্ত করা প্রয়োজন। নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমেদ এর নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে জরুরি ভিত্তিতে গানম্যান নিযুক্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, তফসিল ঘোষনার পর জাতীয় ঐক্যফন্ট ও বিএনপির তরফ থেকে একাধিকবার নির্বাচন কমিশন সচিবের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। তার বদলি ও প্রত্যাহার চেয়েও একাধিকার বার কমিশন বরাবর আবেদন করা হয়েছে।

নির্বাচন কমিশন সচিবের পদত্যাগ বা প্রত্যাহারের কারণ হিসেবে চিঠিতে দাবি করা হয়, ‘তিনি বিতর্কিত ও অতিমাত্রায় প্রচারমুখী। বিসিএস ৮২ বিশেষ ব্যাচের এবং ৮৪ পদের শতাধিক কর্মকর্তাকে ডিঙিয়ে তাকে সচিব পদে পদায়ন করা হয়। তিনি নির্বাচন কমিশনের কর্মকর্তাদের ডেকে নিয়ে গোয়েন্দা প্রতিবেদন দেখিয়ে ভয়ভীতি দেখাচ্ছেন বলে বিভিন্ন সূত্র থেকে জেনেছি। তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মহীউদ্দীনের একান্ত সচিব ছিলেন। মহীউদ্দীনের ছেলে ব্যারিস্টার নওফেল এখন আওয়ামী লীগের নেতা। যিনি এখন আওয়ামী লীগের প্রতিনিধি হিসেবে কমিশনে নিয়মিত যাতায়াত করেন। সব মিলিয়ে সচিবের নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ।’

এ সম্পর্কিত আরও খবর