‘তারেক-ফখরুলের গোপন বৈঠক নির্বাচন বানচালের ষড়যন্ত্র'

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম   | 2023-08-27 03:21:11

লন্ডনে তারেক রহমান ও পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই’য়ের সঙ্গে গোপন বৈঠক আর পাকিস্তানি দূতাবাসে মির্জা ফখরুল আলমগীরের গোপন বৈঠক নির্বাচন বানচালের ষড়যন্ত্রের আভাস দেয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

রোববার(৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আব্দুর রহমান বলেন,'একটি রাষ্ট্রের সঙ্গে আরেকটি রাষ্ট্রের কূটনৈতিক সম্পর্কের কারণে দূতাবাসের সঙ্গে যাতায়াত থাকতে পারে। তবে বিজয়ের এই মাসে আসন্ন নির্বাচনকে সামনে রেখে পাকিস্তান দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ জনমনে প্রশ্নের সঞ্চার করে’।

তিনি আরও বলেন, 'একদিকে বিভিন্ন গণমাধ্যমে লন্ডনে তারেক রহমানের সঙ্গে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই এর সঙ্গে গোপন বৈঠকের খবর, অন্যদিকে পাকিস্তানি দূতাবাসে মির্জা ফখরুলের সাক্ষাৎ ও গোপন বৈঠক ষড়যন্ত্রের আভাস দেয়। দুই বৈঠক একই সূত্রে গাঁথা। সে জায়গা থেকে আমরা মনে করি, এই সাক্ষাতে আসন্ন নির্বাচন বানচালের ষড়যন্ত্রের অংশ এবং মুক্তিযুদ্ধের চেতনার রাজনীতিকে বিনষ্ট করার দুরভিসন্ধি রয়েছে’।

মনোনয়ন বাণিজ্যের কারণে বিএনপিকে কর্পোরেট সংস্থা আখ্যা দিয়ে তিনি মন্তব্য করেন, বিএনপি রাজনৈতিক দল নয় বরং একটি কর্পোরেট সংস্থা।

বিএনপির ফখরুল ও রিজভীকে দায়ী করে বলেন, 'এমন মনোনয়ন বাণিজ্যের নেতৃত্বে আছেন মির্জা ফখরুল ও রুহুল কবির রিজভী। যার নেপথ্যের নায়ক সাজাপ্রাপ্ত পলাতক আসামি তারেক রহমান।'

তিনি বলেন, ‘মনোনয়ন বাণিজ্য নিয়ে সারাদেশে বিএনপির নেতাকর্মীরা যে সন্ত্রাস ও অগ্নিকান্ড চালাচ্ছে, তারই অংশ হিসেবে আমরা দেখতে পাই, বিএনপির গুলশান ও পল্টন কার্যালয়ে ভাঙচুর। এই হামলা আসন্ন নির্বাচনের পরিবেশকেই শুধু বিঘ্নিত করে না, গণতান্ত্রিক সংস্কৃতির সুষ্ঠু ধারাকেও ব্যাহত করে।'

বিএনপি নেতাকর্মীদের এধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের আস্ফালন শুধু রাজনৈতিক পরিবেশকে নয় সামাজিক পরিবেশকেও বিনষ্ট করে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, ‘একটি নীতিভ্রষ্ট, দুর্নীতি গ্রস্থ রাজনৈতিক দলের কাছে দেশের জনগণ এর বেশি কিছু প্রত্যাশা করতে পারে না বলেই মনে করি'।

আব্দুর রহমান বলেন, ‘বিএনপির সঙ্গে জামায়াতের জোট কোনও রাজনৈতিক জোট নয়, বরং এটা আদর্শিক। বিএনপির প্রধান শরিক ঐক্যফ্রন্ট নয়, জামায়াত। গতকাল মনোনয়ন ভাগাভাগির মধ্য দিয়ে আবারও সেটা প্রমাণিত হয়। আপনারা ইতোমধ্যে জানতে পেয়েছেন শরিক হিসেবে জামায়াত আসন পেয়েছে ২৩টি এবং ঐক্যফ্রন্ট পেয়েছে ১৭টি। যার মধ্যে দিয়ে প্রমাণিত হয় জামায়াতের সঙ্গে বিএনপি গাঁটছড়া সম্পর্ক যা অবিচ্ছেদ্য।'

এসময় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, বিএম মোজাম্মেল, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরীসহ আরও অনেকে।

এ সম্পর্কিত আরও খবর