মিলন আউট, মোশারফ ইন

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-29 14:00:04

চাঁদপুর-১ (কচুয়া) আসনে বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে প্রথমবারের মত নির্বাচনে লড়বেন প্রবাসী বিএনপি নেতা মোঃ মোশারফ হোসেন।

রবিবার (৯ ডিসেম্বর) দুপুরে লঞ্চে করে এসে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোঃ মাহমুদুর রহমানের কাছে দলীয় পরিপত্র জমা দিয়েছেন।

সোমবার (১০ ডিসেম্বর) প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে কচুয়ায় বিএনপির রাজনীতিতে নেতৃত্বের সূচনা করবেন কেন্দ্রীয় বিএনপির এই নেতা। এদিকে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ.ন.ম এহসানুল হক মিলন ৩৮ টি মামলার বোঝা নিয়ে কারাগারে বন্দী।

শনিবার (৮ ডিসেম্বর) তার সমর্থকরা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দেয়ার পাশাপাশি গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে ভাংচুর করে। পরে দলীয় মনোনয়ন পরিবর্তন করে মিলনকে মনোনয়ন দিতে দলের সিনিয়র নেতাকর্মীদের ১২ ঘণ্টার আল্টিমেটামে দিলেও রবিবার কাউকে আন্দোলন করতে দেখা যায়নি।

বরং রবিবার মিলনের স্ত্রী নাজমুন নাহার বেবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ব্যক্তিগত একাউন্টে এক পোস্টের মাধ্যমে এসব সহিংস কার্যক্রম বন্ধ করার জন্য কচুয়াবাসীর প্রতি আহ্বান জানান।

সেখানে তিনি জানান, ‘আমি লক্ষ্য করছি যে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-১ (কচুয়া) আসনে আপনাদের কাঙ্ক্ষিত প্রার্থী হিসেবে সাবেক সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী এবং বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আ ন ম এহছানুল হক মিলনকে দলীয় মনোনয়ন না দেওয়ায় আপনারা প্রচণ্ড দুঃখ পেয়েছেন এবং কেউ কেউ আবেগতাড়িত হয়ে দলের প্রধান কার্যালয়ে এবং চেয়ারপার্সনের দপ্তরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন। আপনাদের এই দু:খ, ক্ষোভ ও হতাশা আমার চেয়ে কে ভালো বুঝে বলুন! কিন্তু তাই বলে দেশের এই ক্রান্তিলগ্নে এবং দখলদার সরকারের আগ্রাসী থাবার মুখে থাকা আমাদের প্রাণপ্রিয় সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের এই দু:সময়ে (যখন আমাদের নেত্রী ও গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া জালিমের কারাগারে বন্দী) এমন কোনো নেতিবাচক প্রতিক্রিয়া আমরা দেখাতে পারি না যা দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার কাজে অপব্যবহার করতে পারে আমাদের প্রতিপক্ষ।'

এসব সহিংস আচরণ বন্ধ করার জন্য ফেসবুক পোস্টে মিলনের সমর্থকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, 'আপনাদের প্রতি আমার আহবান, আবেগ নিয়ন্ত্রণে নিয়ে সব ধরণের ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানানো থেকে নিজেদের নিবৃত্ত করুন। ভারাক্রান্ত মনের দুঃখের লাগাম টেনে ঘরে ফিরে যান। আর ঘরে ফেরার সুযোগ না থাকলে যার যার সুবিধামত নিরাপদ অবস্থানে চলে যান। এই বৈরী সময়ে দলকে নতুন কোনো পরিস্থিতির কবলে না ফেলে নিজেদের দুঃখ-বেদনা নিজেরা হজম করে জাতীয়ভাবে একটি স্বাভাবিক সময়ের প্রতীক্ষায় থাকার পরামর্শ দেই আপনাদেরকে। আশা করি সামগ্রিক পরিস্থিতি আপনারা ধৈর্যের সঙ্গে মোকাবেলা করতে সক্ষম হবেন। আল্লাহ আমাদের সহায় হোন।’

জানতে চাইলে কচুয়া উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুর আহম্মদ সেলিম বলেন, ‘দল যাকে মনোনয়ন দিয়েছে, আমরা ঐক্যবদ্ধ হয়ে ধানের শীষ প্রতীককে বিজয়ী করতে কাজ করবো।'

উল্লেখ্য, চাঁদপুরের ৫টি আসনে বিএনপির প্রার্থীরা হলেন চাঁদপুর-১ (কচুয়া) আসনে মোশারফ হোসেন, চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনে ড. জ্বালাল উদ্দিন, চাঁদপুর-৩ (চাঁদপুর সদর-হাই-মচর) আসনে শেখ ফিড আহমেদ মানিক, চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে এমএ হান্নান ও চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহারাস্তি) আসনে ইঞ্জিনিয়ার মমিনুল হক।

এ সম্পর্কিত আরও খবর