শেষ মুহূর্তে রাজশাহী-৫ এ নাদিন ইন, নজরুল আউট

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 20:44:26

শেষ মুহূর্তে এসে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে বিএনপির প্রার্থী পরিবর্তন করা হয়েছে। বিএনপির প্রার্থী হিসেবে ধানের শীষ নিয়ে নির্বাচনে অংশ নিবেন সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট নাদিম মোস্তফা।

মনোনয়ন পেয়েও ধানের শীষ নিয়ে নির্বাচন করা হচ্ছে না অধ্যাপক নজরুল ইসলামের। রোববার বিকেলে রাজশাহী-৫ আসনের বিএনপির প্রার্থী হিসেবে রিটার্নিং কর্মকর্তার কাছে চূড়ান্ত মনোনয়ন জমা দেন।

এর আগে, মনোনয়ন জটিলতায় শুক্রবার নাদিম মোস্তফাকে সরিয়ে এ আসনে নজরুল ইসলাম মন্ডলকে বিএনপি চূড়ান্ত প্রার্থী হিসেবে নাম ঘোষণা করেন দলটির মহাসচিব। 

কিন্তু শনিবার আপিলে নাদিম মোস্তফা প্রার্থিতা ফিরে পান। তাই নাদিম মোস্তফা হেবিওয়েট প্রার্থী হওয়ায় বিএনপি সিদ্ধান্ত পরিবর্তন করে প্রার্থী প্রত্যাহারের শেষদিনে তাকেই চূড়ান্ত প্রার্থী হিসেবে ঘোষণা করে দলটি।

এদিকে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৫ (পুঠিয়া-দূর্গাপুর) আসনে এ্যাড: নাদিম মোস্তফা বিএনপির দলীয় মনোনয়ন পাওয়ার আনন্দে মিষ্টি বিতরণ করা হয়েছে। বানেশ্বর ইউনিয়ন বিএনপির আয়োজনে রোববার সকালে শিবপুরে মিষ্টি বিতরণ করেছেন স্থানীয় নেতাকর্মীরা। দীর্ঘ ১০ বছর পর জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে সাবেক এ এমপিকে মনোনয়ন দেয়া হয়েছে বলে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা উল্লাস প্রকাশ করেছেন।

পুঠিয়া উপজেলা যুবদল নেতা এমদাদুল হক বলেন, আপিল শুনানির শেষ দিনে নাদিম মোস্তফা প্রার্থীতা ফিরে পাওয়ায় নেতাকর্মীদের মনে প্রাণ ফিরে এসেছে। নির্বাচনে আমরা এই নেতাকে না পেলে এই আসনে বিএনপির কোন অস্তিত থাকতো না। এ নেতাকে সামনে নিয়ে রাজশাহী-৫ আসনে লড়াই হবে এবং বিএনপি বিপুল ভোটে জয়লাভ করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সম্পর্কিত আরও খবর