দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন

সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন কালিয়াকৈরের প্রার্থী

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় নির্বাচনি মাঠ সুষ্ঠু ও নিরপেক্ষ রাখতে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সেলিম আজাদ।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে কালিয়াকৈরের মৌচাকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রতি এ আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

সেলিম আজাদ বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ইতোমধ্যে প্রতিপক্ষ প্রার্থী আনারস প্রতীকের প্রার্থী ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন শিকদারের সমর্থকেরা বিভিন্ন সময়ে আমার কর্মী-সমর্থকদের ওপর হামলা ও হুমকি-ধামকি দিয়ে আসছেন। এছাড়াও বিভিন্ন এলাকায় সাধারণ ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট কেন্দ্রে না যাওয়ার কথা বলে বিভিন্নভাবে ভয়ভীতি দেখাচ্ছেন।

তিনি অভিযোগ করে বলেন, বিভিন্ন এলাকায় আমার নির্বাচনি পোস্টার ব্যানার ছিঁড়ে ফেলা হচ্ছে। এরই মধ্যে আমার এক কর্মী ও এক ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতিকে মারধর করা হয়েছে। এছাড়া পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নে ৬৫টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে তালিকা করা হয়েছে। এসব এলাকায় আমার কর্মী-সমর্থকদের ওপর নানাভাবে চাপ সৃষ্টি করা হচ্ছে।

বিজ্ঞাপন

এতে করে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে সাধারণ মানুষের মধ্যে সংশয় তৈরি হয়েছে। সে কারণে সব সাংবাদিকের কাছে আমার বিশেষ অনুরোধ, নিরপেক্ষ নির্বাচন ও ভোটের মাঠ সুষ্ঠু রাখতে আপনারা ভূমিকা রাখবেন।

প্রসঙ্গত, দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২১ মে অনুষ্ঠিত হবে। মোট ভোটকেন্দ্র ১শ ২৮টি। নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ৩ লাখ ৬৩ হাজার ৯শ ৩৫ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৮১ হাজার ২শ ২৯ জন। পুরুষ ভোটার ১ লাখ ৮২ হাজার ৭শ ৮ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১ জন।