সরে দাঁড়ালেন এরশাদের জামাই

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 23:35:25

জাতীয় পার্টির সাবেক মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু ও খেলাফত মজলিশের প্রার্থী মওদুদা আকতার দিনা মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। রোববার (৯ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে রংপুর জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে প্রত্যাহারপত্র জমা দেন তারা। সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন রংপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব।

তিনি জানান, রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসন থেকে জাপার বিদ্রোহী প্রার্থী এরশাদের ভাগ্নি জামাাই জিয়াউদ্দিন আহমেদ বাবলু ও রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে খেলাফত মজলিশের মওদুদা আক্তার দিনা মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

রিটার্নিং কর্মকর্তা জানান, রংপুরের ছয়টি সংসদীয় আসনে বিভিন্ন দলের মোট ৬১ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এর মধ্যে যাচাই-বাছাই শেষে ১৫ জনের মনোনয়ন বাতিল হয়। নির্বাচন কমিশনে আপিল করে তাদের অনেকে প্রার্থীতা ফিরে পেয়েছেন।

এদিকে রংপুরের ছয়টি আসনের মধ্যে তিনটিতে মহাজোটের ও চারটিতে বিএনপির প্রার্থী রয়েছে। এছাড়া তিনটি উন্মুক্ত আসনে নৌকা ও লাঙ্গলের প্রার্থীরা মাঠে থাকছে। জোটগত সমীকরণে এবার নৌকা-লাঙ্গল ও ধানের শীষ প্রতীকের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস মিলেছে।

রংপুর-১ আসনে মহাজোটের প্রার্থী মশিউর রহমান রাঙ্গা, আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান বাবলুর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করছেন স্থানীয় ভোটাররা।

অন্যদিকে রংপুর-২ আসনে লড়াই হবে আওয়ামী লীগের আবুল কালাম আজাদ মোঃ আহসানুল হক চৌধুরী ডিউক, জাতীয় পার্টির আসাদুজ্জামান চৌধুরী সাবলু, বিএনপির মোহাম্মদ আলী সরকার ও জাপার মনোনয়নবঞ্চিত স্বতন্ত্র প্রার্থী আনিছুল ইসলাম মণ্ডলের মধ্যে।

রংপুর-৩ আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, ঐক্যফ্রন্টের প্রার্থী রিটা রহমান ও ইসলামী আন্দোলনের আমিরুজ্জামান পিয়াল, রংপুর-৪ আসনে আওয়ামী লীগের টিপু মুনসি, বিএনপির এমদাদুল হক ভরসা ও জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল ভোটযুদ্ধে লড়বে।

রংপুর-৫ আসনে আওয়ামী লীগের এইচএন আশিকুর রহমান, ঐক্যফ্রন্টের অধ্যাপক গোলাম রব্বানী/মোফাখখারুল ইসলাম নবাব, জাতীয় পার্টির এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর এবং রংপুর-৬ আসনে মহাজোট ড. শিরীন শারমিন চৌধুরী ও বিএনপির সাইফুল ইসলামের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবার সম্ভাবনা দেখছেন সাধারণ ভোটাররা।

এ সম্পর্কিত আরও খবর