পাবনার ৫ আসনে নির্বাচনী মাঠে ২৫ প্রার্থী

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-08 05:31:52

মনোনয়ন বাতিল, প্রত্যাহারের পর পাবনার ৫টি সংসদীয় আসনে আওয়ামী লীগ-বিএনপির পৃথক জোটসহ নানা রাজনৈতিক দলের ২৫ জন প্রার্থী মাঠে অবস্থান করছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে পাবনার ৫টি আসন থেকে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয়পার্টিসহ বিভিন্ন দল থেকে ৪২ জন প্রার্থী নির্বাচন কমিশনে তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে পাবনা জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন চারজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। ৪২ জন থেকে মনোনয়নপত্র ৩৮ জনে নেমে আসে। এর মধ্যে আপিলে একজন তার প্রার্থিতা ফিরে পাওয়ায় মনোনয়নপত্রের তালিকায় প্রার্থী হয় ৩৯ জন। প্রত্যাহারের কার্যদিবসে এ জেলা থেকে আরও ৮ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এছাড়া মনোনয়নপত্র বাতিল হয়ে যাবে আরও ৬ জনের। ফলে প্রার্থীর সংখ্যা এসে দাঁড়ায় ২৫ জনে। আর এই ২৫ জনই বর্তমানে নির্বাচনী মাঠ গরম করে রেখেছেন।

তারা হলেন- পাবনা-১ আসনে শামসুল হক টুকু (আওয়ামী লীগ), অধ্যাপক আবু সাইয়িদ (জাতীয় ঐক্যফ্রন্ট), সরদার শাহজাহান (জাতীয় পার্টি), ব্যারিস্টার নাজিবুর রহমান (স্বতন্ত্র, জামায়াত), আব্দুল মতিন (ইসলামী আন্দোলন বাংলাদেশ), শরিফুল ইসলাম (তরিকত ফেডারেশন), জুলহাস নাইন (গণসংহতি আন্দোলন), শাখাওয়াত হোসেন (এনপিপি)। পাবনা- ২ আসনে আহমেদ ফিরোজ কবীর (আওয়ামী লীগ), একেএম সেলিম রেজা হাবিব (বিএনপি), ইউনুস আলী (ইসলামী আন্দোলন বাংলাদেশ), শামসুর রহমান (বাংলাদেশ তরিকত ফেডারেশন)। পাবনা-৩ আসনে মো. মকবুল হোসেন (আওয়ামী লীগ), কে এম আনোয়ারুল ইসলাম (বিএনপি), আব্দুল মোতালেব (ইসলামী আন্দোলন বাংলাদেশ), খায়রুল আলম (গণতন্ত্রী পার্টি)। পাবনা-৪ আসনে শামসুর রহমান শরীফ ডিলু (আওয়ামী লীগ), হাবিবুর রহমান হাবিব (বিএনপি), আব্দুল জলিল (ইসলামি আন্দোলন), আব্দুর রশিদ শেখ (এনপিপি)। পাবনা-৫ আসনে গোলাম ফারুক প্রিন্স (আওয়ামী লীগ), জামায়াতে ইসলামীর অধ্যক্ষ ইকবাল হুসাইন আরিফ বিল্লাহ (ইসলামী আন্দোলন বাংলাদেশ), আব্দুল কাদের খান (জাতীয় পার্টি), আবু দাউদ (এনপিপি)।

এদিকে পাবনা-৩ আসনে চাটমোহর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান হাসাদুল ইসলাম হীরার উপজেলা চেয়ারম্যান থেকে পদত্যাগপত্র মন্ত্রণালয় গ্রহণ না করায় যাচাই বাছাইয়ে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে তিনি আপিল করে প্রার্থিতা ফিরে পান।

এ সম্পর্কিত আরও খবর