ধানের শীষের ছাপানো পোস্টার কেড়ে নিয়েছে দুর্বৃত্তরা

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 01:24:38

সাতক্ষীরায় ধানের শীষ প্রতীকের ছাপানো পোস্টার ও হ্যান্ড বিল কেড়ে নেয়ার অভিযোগ উঠেছে। দুর্বৃত্তরা জেলার নুর কম্পিউটার মার্কেটের বিভিন্ন পোস্টার ছাপানোর (প্রেস) দোকান থেকে ধানের শীষ প্রতীকের ১৮ হাজার পোস্টার ও তিনহাজার হ্যান্ডবিল কেড়ে নিয়েছে বলে জানিয়েছেন প্রেস মালিকরা। 

সোমবার (১০ ডিসেম্বর) বিকেলে শ্যামনগর উপজেলা সদরের নকিপুর বাজারের নুর কম্পিউটার মার্কেটে ঘটনাটি ঘটে।

এসময় দুর্বৃত্তরা ওই মার্কেটের মুক্তা ছাপাখানা থেকে ১৫ হাজার ও সোনালী প্রেস থেকে ৩ হাজার পোস্টার নিয়ে যায়। এছাড়া সোনালী প্রেস থেকে ছাপানো তিন হাজার হ্যান্ড বিল নিয়ে যায়।

মুক্তা ছাপাখানার মালিক আনিছুজ্জামান ও সোনালী প্রেসের মালিক নুর এ আলম সিদ্দিকী পোস্টার কেড়ে নেয়ার সাথে কারা জড়িত তাদের নাম প্রকাশ করতে অপারগতা প্রকাশ করেন।

তবে সোনালী প্রেসের মালিক নুর এ আলম সিদ্দিকী বার্তা২৪-কে জানান, 'পোস্টার নিয়ে যাওয়ার আগে হামলাকারীরা তার দোকানে থাকা কর্মচারী আবু সাইদকে বেপরোয়া মারপিট করে। এছাড়া পরবর্তীতে এসব প্রতিষ্ঠানে ধানের শীষ প্রতীকের কোন পোস্টার না ছাপানোর হুমকি দিয়ে চলে যায়।'

যাওয়ার আগে হামলাকারীরা প্রতিষ্ঠান দুটি তালাবন্ধ করে দিয়ে চাবি নিয়ে গেলেও পরক্ষণে এসে আবার চাবি ফেরত দেয় বলে জানায় সংশ্লিষ্টরা।

এদিকে অপর এক সূত্র জানায়, উপজেলার নওয়াবেকি এলাকায় বুলুর মোড় থেকে দুর্বৃত্তরা ধানের শীষের পোস্টার কেড়ে নিয়েছে। দুপুরের পর বিকল্পধারার প্রার্থী এইচএম গোলাম রেজার প্রচার মাইক বের হলে এলাকার একদল দুর্বৃত্ত ভ্যান থেকে প্রচার মাইক খুলে নিয়ে গেছে।

এ বিষয়ে শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম বলেন, 'পোস্টার কেড়ে নেয়ার বিষয়ে কেউ অভিযোগ করেননি। কিংবা থানার কোন অফিসারকেও বলেননি। অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে।'

এদিকে জেলাব্যাপী পুলিশের বিশেষ অভিযানে ৫২ জনকে আটক করা হয়েছে। রোববার (১০ ডিসেম্বর) সন্ধ্যা থেকে সোমবার পর্যন্ত জেলার আটটি থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।

সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক আজম খান জানান, সাতক্ষীরা সদর থানা থেকে ১৪ জন, কলারোয়া থানা থেকে ৬ জন, তালা থানা থেকে ৪ জন, কালিগঞ্জ থানা থেকে ৬ জন, শ্যামনগর থানা থেকে ৮ জন, আশাশুনি থানা থেকে ৭জন, দেবহাটা থানা থেকে ৩জন ও পাটকেলঘাটা থানা থেকে ৪ জনকে আটক করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর