নাটকিয়তা শেষে শ্বশুর পেলেন সিংহ, জামাই লাঙ্গল

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 00:28:39

নানান জটিলতা ও নাটকীয়তার পর ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের জাতীয় পার্টির মনোনয়নপ্রাপ্ত দুই প্রাথী জামাই-শ্বশুরের প্রতীক বরাদ্দ করা হয়েছে। আলোচিত জামাই রেজাউল ইসলাম ভূঁইয়াই পেয়েছেন লাঙ্গল প্রতীক। আর শ্বশুর জিয়াউল হক মৃধা পেয়েছেন সিংহ প্রতীক।

সোমবার (১১ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান ব্রাহ্মণবাড়িয়ার ছয়টি আসনে বৈধ প্রাথীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন। তবে জামাই-শ্বশুরের মাঝে প্রতীক বরাদ্দ নিয়ে প্রথম থেকেই দেখা দেয় জটিলতা। দুজনেই লাঙ্গল প্রতীক চাওয়ার ফলে এই জটিলতা সৃষ্টি হয়।

জানা যায়, শ্বশুর জিয়াউল হক মৃধা জাতীয় পার্টি (জাপা) কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের বর্তমান সংসদ সদস্য। নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হন। এবারও তিনি জাপা থেকে মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

এদিকে তার আপন মেয়ের জামাই ও জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা রেজাউল ইসলাম ভূঁইয়াকে জাপার মনোনয়ন দেয়া হয়। ফলে জামাই-শ্বশুরের মাঝে দেখা দেয় জটিলতার। দলীয় মনোনয়ন না পেয়ে জিয়াউল হক মৃধা স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের লড়াইয়ে নামার সিদ্ধান্ত নেন। সেই মোতাবেক স্বতন্ত্র পদে মনোনয়নপত্র জমা দেন তিনি। তবে শেষ পর্যন্ত মহাজোট থেকে মনোনয়ন দিয়ে জিয়াউল হক মৃধাকে লাঙ্গল প্রতীক দেয়ার জন্য জাপার মহাসচিব মশিউর রহমান রাঙ্গা রিটার্নিং কর্মকর্তাকে চিঠি দেন। তবে স্বতন্ত্র প্রার্থীকে দলীয় প্রার্থীতে রূপান্তর করা নিয়ে জটিলতা সৃষ্টি হয়। ফলে সোমবার এ আসনে সব প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হলেও রেজাউল ইসলাম ভূঁইয়া ও জিয়াউল হক মৃধার প্রতীক বরাদ্দ স্থগিত রাখা হয়। পরে সন্ধ্যায় রেজাউল ইসলাম ভূঁইয়াকে জাপার দলীয় প্রতীক লাঙ্গল ও জিয়াউল হক মৃধাকে সিংহ প্রতীক বরাদ্দ দেয়া হয়।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান সাংবাদিকদের বলেন, স্বতন্ত্র প্রার্থীকে দলীয় প্রার্থীতে রূপান্তর করার কোনো সুযোগ নেই। জিয়াউল হক মৃধা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন। তাই তাকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিংহ প্রতীক দেয়া হয়েছে। আর জাতীয় পার্টির দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেয়ায় রেজাউল ইসলাম ভূঁইয়াকে লাঙ্গল প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর