রাঙ্গাবালীতে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ৩০

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 11:11:46

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীদের মধ্যে সংঘর্ষে অন্তত ৩০ জন নেতাকর্মী ও সমর্থক আহত হয়েছেন। এতে জড়িত সন্দেহে ৮ জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) বিকেলে উপজেলার খালগোড়া বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বিকেল ৩টায় উপজেলার খালগোড়া বাজারে রাঙ্গাবালী জাহাগিরিয়া শাহ সুফি মমতাজিয়া সুন্নিয়া দাখিল মাদরাসা মাঠে বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী দলের কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেনের এক সভার আয়োজন করা হয়। পরে একই সময় ওই বাজারের বালুর মাঠে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মহিব্বুর রহমান মহিবের সমর্থকরাও সভার আয়োজন করে।

এতে একই স্থানে পাল্টাপাল্টি সভা হওয়ায় দুই পক্ষের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বিকেল সাড়ে ৩টায় তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিলন কৃষ্ণ জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি শান্ত করে এবং তাৎক্ষণিকভাবে ৮ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

দফায় দফায় দেড়ঘণ্টা ব্যাপী দুই পক্ষের সংঘর্ষে এনামুল ইসলাম লিটু, মজিবর রহমান, মশিউর রহমান শিমুল, সোহেল মাতুব্বর, জসিম হাওলাদার, বাবু তালুকদার, মহসিন মৃধা, রাজিব রহমান, জাকির, মিজানুর রহমান, শওকত প্যাদা, মহসিন হাওলাদার, মাসুম হাওলাদার, নাজমুল হোসেন, রাব্বি হাওলাদার, স্বপন ও নিয়াজ আকনসহ অন্তত ৩০ জন নেতাকর্মী ও সমর্থক আহত হয়েছেন। তবে এতে দুই পক্ষের ডাকা সভা পণ্ড হয়ে যায়। আহতদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর