ঢাকা-৭: ছুটির দিনে ডোর টু ডোর প্রচারণা

বিবিধ, নির্বাচন

মনি আচার্য্য, স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-25 02:11:44

ঢাকা-৭ আসন থেকে: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় মাত্র আর ৮ দিন। হাতে একদম সময় নেই, প্রচারণা চালানোর বাকি আরও অনেক এলাকা। তাই দম নেওয়ার সময় নেই প্রার্থীসহ নেতাকর্মীদের।

ঢাকা-৭ আসনের ২৬ নাম্বার ওয়ার্ডের আওয়ামী লীগের নির্বাচনী ক্যাম্প। নেতা-কর্মীদের মধ্যে তুমুল ব্যস্ততা। সবাই যার যার মতো নির্বাচনী ক্যাম্প থেকে লিফলেট ও পোস্টার নিয়ে বেড়িয়ে পড়ছেন গণসংযোগে। শুক্রবার (২১ ডিসেম্বর) ছুটির দিন সবাই বাসায় থাকবে তাই ডোর টু ডোর প্রচারণার টার্গেট নিয়েছে প্রার্থীরা।

এর মধ্যে নির্বাচনী ক্যাম্পটির ইনচার্জ চিৎকার করে উঠলেন নেতাকর্মীদের উপর। তার হম্বিতম্বির কারণ, জানা গেলো। নেতাকর্মীদের ধমকের সুরে বলছেন, লিফলেটে এত কম লেখা কেনো?  আমাদের এলাকার ভোটাররা শিক্ষিত, তারা ছুটির দিনে লিফলেট বেশি তথ্য পড়তে চাইবেন।

এক কর্মীকে দ্রুত নির্দেশ দিলেন, যাও দ্রুত প্রার্থীর বেশি তথ্য লেখা লিগলেটগুলো নিয়ে আসো।

নির্দেশ পাওয়ার সঙ্গে সঙ্গে কয়েকজন কর্মী ছুটে যান নতুন লিফলেট আনতে আর কয়েকজন কর্মী বের হয়ে পরেন ডোর টু ডোর প্রচারণায়। কারণ, হাতে একদম সময় নেই, নির্বাচন যে আসন্ন। তাছাড়া মানুষ আবার আজ নামাজেও যাবে।

শুক্রবার ঢাকা-৭ আসনের সবর্ত্র নেতাকর্মীদের এই কর্মব্যস্ততা দেখা গেছে। ঢাকা-৭ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে হাজী সেলিম ভোটযুদ্ধে নেমেছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে। আর তাকেই নির্বাচনে বিজয়ী করতে নেতাকর্মীদের এ ব্যস্ততা।

নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, নির্বাচনের সময় আর বেশি বাকি নেই। সেই সঙ্গে প্রচারণার কাজের বাকি রয়েছে অনেক। আগামী ৭ দিন নিদ্রাহীন কর্মব্যস্ত সময় পার করতে হবে তাদের। তাছাড়া ছুটির দিনটি প্রচারণার জন্য বিশেষ গুরুত্ব হয়েছে। ওয়ার্কিং দিনগুলোতে ভোটাররা অফিস ও কর্মস্থল নিয়ে ব্যস্ত থাকেন। তাই বাসায় গিয়ে তাদের সব সময় পাওয়া যায় না। কিন্তু সপ্তাহিক ছুটির দিনগুলোতে ভোটাররা বাসায় থাকেন এবং প্রচারণার সময় তাদের পাওয়া যায়। ভোটারদের সময় নিয়ে প্রার্থী সম্পর্কে কিছু বলাও যায়।

এ বিষয়ে ঢাকা-৭ আসনের ২৬ নাম্বার ওয়ার্ড শ্রমিক লীগের নেতা মোফাজ্জেল বার্তা২৪.কমকে বলেন, ছুটির দিনগুলোতে প্রচারণা সব সময়ই জোরদার হয়। এই দিন ভোটারদের উপস্থিতি এলাকায় বেশি থাকে। আমরা এখন সকাল ১০ টাকা থেকে শুরু করে তার ৯-১০ টা পর্যন্ত ডোর টু ডোর প্রচারণা চালাব। তবে নামাজের সময় ২ ঘণ্টা প্রচারণা বন্ধ থাকবে।

২৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, এই ওয়ার্ডে ৪০ হাজারেরও বেশি ভোটার রয়েছে। এই বিশাল সংখ্যক ভোটারদের কাছে হাজী সেলিমের সালাম পৌছে দিতে স্থানীয়া আওয়ামী লীগের ১ হাজার নেতাকর্মী কাজ করছেন। এর মধ্যে ২০০ এর বেশি মহিলা নেতাকর্মী রয়েছে।

এ বিষয়ে ২৬ নং ওয়ার্ডের হাজী সেলিমের নির্বাচনী প্রচারণা ক্যাম্পের ইনচার্জ লালবাগ থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাঈম বার্তা২৪.কমকে বলেন, নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকে আমরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গণসংযোগ করি। পরে সন্ধ্যার পর ১ হাজারও বেশি নেতাকর্মী একত্রিত হয়ে মিছিল করি। তবে ছুটির দিনগুলোতে বিশেষ প্রচারণার প্রোগ্রাম থাকে।

এ সম্পর্কিত আরও খবর