শার্শায় ভোটের মাঠে যেতে নিষেধ করছে ক্ষমতাসীনরা

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 08:11:59

যশোর-১ (শার্শা) আসনে নির্বাচনী প্রচারণার কোনো পরিবেশ নেই বলে অভিযোগ করেছেন জাতীয় ঐক্যফ্রন্ট তথা বিএনপির প্রার্থী মফিকুল হাসান তৃপ্তি। তার দাবি, আওয়ামী লীগের কর্মী ও পুলিশি হয়ারানির কারণে পোস্টারিং, মাইকিং ও গণসংযোগ করা সম্ভব হচ্ছে না। কর্মী ও ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি ধামকি ও ভোটের মাঠে যেতে নিষেধ করা হচ্ছে।

শুক্রবার (২১ ডিসেম্বর) দুপুর ১২টায় প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে এসে এই অভিযোগ করেন বিএনপির সাবেক এই কেন্দ্রীয় দপ্তর সম্পাদক।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিএনপির প্রার্থী তৃপ্তি আরো বলেন, তফসিল ঘোষণার পর নেতাকর্মীদের হয়রানি করতে চারটি মামলা করা হয়েছে। আজও ৩৪ নেতাকর্মীর নামে আরো একটি মামলা দেওয়া হয়েছে। ইউনিয়ন পর্যায়ে যারা দলকে নেতৃত্ব দেন, তাদেরকে বেছে বেছে আসামি করা হয়েছে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের পক্ষে ভোটাররা নেই। তারা জোরজবরদস্তি করে টিকে থাকতে চায়। এরপরও শার্শার মানুষ ভোট কেন্দ্রে যাবে। তাদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব নির্বাচন কমিশন ও প্রশাসনের।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, শার্শা উপজেলা সভাপতি খায়রুজ্জামান মধু, সাধারণ সম্পাদক আবুল হাসান জহির, বেনাপোলের সাবেক ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমানসহ দলটির নেতারা উপস্থিত ছিলেন।

শার্শা আসনে শাসক জোটের প্রার্থী শেখ আফিল উদ্দিন। সীমান্ত অঞ্চলের সন্ত্রাসী লালন-পালন, তাদের দিয়ে প্রতিপক্ষের বাড়িঘরে হামলা করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। আগের নির্বাচনে জাল ভোট দেওয়ার নির্দেশনা সম্বলিত অডিও ফাঁস হওয়ার পর নির্বাচন কমিশন তাকে বিজয়ী ঘোষণা করা থেকে বিরত থাকে। বেশ পরে তাকে অবশ্য নির্বাচিত ঘোষণা করা হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর