নির্বাচনের গ্যারান্টি নেই, তাই প্রচারণায় নেই: তানবীর সিদ্দিকী

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-12 00:52:20

 

নির্বাচনী প্রচারণার প্রথম দিন থেকেই ধানের শীষের কর্মীদের উপর পুলিশের উপস্থিতিতে আওয়ামী লীগ ও ছাত্রলীগ হামলা করছে বলে অভিযোগ করেছেন গাজীপুর-১ আসনে ধানের শীষ প্রতীক মনোনীত প্রার্থী অ্যাডভোকেট চৌধুরী তানবীর আহমদ সিদ্দিকী।

তিনি বলেন, নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ডের কথা বললেও তা নেই। এমন পরিস্থিতিতে নির্বাচনের গ্যারান্টি নেই, তাই প্রচার প্রচারণায় নেই।

শনিবার (২২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মতিঝিলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে নির্বাচনী কর্মীদের গ্রেফতার, ভয়ভীতি, প্রচারণার কাজে মাইক ভাঙচুর, পোস্টার ছিঁড়ে ফেলা, বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে নেতাকর্মীদের এলাকা ছাড়া করছে। পুলিশ ও আওয়ামী লীগের আগ্রাসী কর্মকাণ্ডে আমি ও আমার নির্বাচনী কাজে নিয়োজিত নেতাকর্মীরা ভীত সন্ত্রস্ত অবস্থায় আছি।

তানবীর আহমদ সিদ্দিকী বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের উপর হামলা করছে উল্টো আমাদের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিচ্ছে।

তিনি বলেন, প্রতিটি হামলা ও প্রতিটি ঘটনায় জেলা রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, পুলিশ সুপার এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে লিখিতভাবে অভিযোগ করার পরও কোনো প্রতিকার পাচ্ছি না। লেভেল প্লেইং ফিল্ড তো দূরের কথা নির্বাচন করার মতো সামান্য পরিবেশ বা সুযোগ পাচ্ছি না বরং নির্বাচনে নামে বিরোধী দল নিধন কর্মকাণ্ডের মহোৎসব চলছে। গাজীপুর -১ আসনে এক নৈরাজ্যকর পরিবেশ বিরাজ করছে।

এ সময় তিনি বলেন, দেশ ও গণতন্ত্রের স্বার্থেই জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হওয়ার প্রয়োজন। সাধারণ ভোটাররা যাতে নিরাপদে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে নিজের ভোট নিজে দিতে পারে এবং নির্বাচনী প্রচারণার কাজে অংশগ্রহণ করার জন্য নিরাপত্তা ও স্বাভাবিক পরিবেশ বজায় রাখার জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট অনুরোধ করছি।

এ সম্পর্কিত আরও খবর