সূবর্ণচরে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ২৫

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট, নোয়াখালী | 2023-08-25 15:52:30

নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সুবর্ণচর উপজেলার চরজব্বর ইউনিয়নে নির্বাচনী প্রচারণাকালে আওয়ামলী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২৫জন নেতাকর্মী আহত হয়েছে। ভাঙচুর করা হয়েছে কয়েকটি মোটরসাইকেল ও নির্বাচনী অফিস। ঘটনার জন্য একদল অন্য দলকে দায়ী করছেন।

শনিবার ( ২২ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ভূঁইয়ারহাট বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে রয়েছে ছাত্রদল কর্মী আকবর ও রুবেলসহ উভয়পক্ষের ২৫ জন।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে স্থানীয় ভূঁইয়ারহাট বাজারে নির্বাচনী প্রচারণা ও পথসভা করছিলেন বিএনপি প্রার্থী মোহাম্মদ শাহজাহান। এসময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে বাজারে ডুকলে বিএনপির নেতাকর্মীদের মধ্যে বাকবিতণ্ডার ঘটনা ঘটে। একপর্যায়ে তাদের উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে পরিস্থিতি শান্ত হয়। এসময় সংঘর্ষকারীরা পাল্টা পাল্টি একে অন্যের নির্বাচনী অফিস ও কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করে।

নোয়াখালী-৪ আসনের বিএনপি প্রার্থী মোহাম্মদ শাহজাহান জানান, তিনি নেতাকর্মীদের নিয়ে ভূঁইয়ারহাটে পথসভা শেষে বের হওয়ার পথে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের ওপর অর্তকিত হামলা চালায়। এতে তার অন্তত ২০জন নেতাকর্মী আহত হয়েছে। আহত কয়েকজনেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি অভিযোগ করেন, হামলাকারীরা তার নেতাকর্মীদের কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর ও ৪টি মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে গেছে। এ বিষয়ে তিনি তাৎক্ষণিকভাবে প্রশাসনকে অবহিত করেছেন বলেও জানান।

এদিকে জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম জানান, ধানের শীষ মার্কার কর্মীরা ভূঁইয়ারহাট বাজারে নৌকা মার্কার নির্বাচনী অফিসে অর্তকিত হামলা চালিয়ে অন্তত ৬জন নেতাকর্মীকে পিটিয়ে জখম করেছে। এসময় তারা কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করে। তিনি হামলাকারীদের শাস্তির দাবী জানান।

এ সম্পর্কিত আরও খবর