নির্বাচনী জনসভা করতে রংপুরের পথে প্রধানমন্ত্রী

বিবিধ, নির্বাচন

ফরহাদুজ্জামান ফারুক, স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-09-01 18:06:51

রংপুরের পুত্রবধূ, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার (২৩ ডিসেম্বর) রংপুর সফরে আসছেন। তিনি রংপুরের তারাগঞ্জ এবং তার শ্বশুরবাড়ি পীরগঞ্জে পৃথক দুটি নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উজ্জীবিত আওয়ামী লীগের প্রার্থী, নেতা-কর্মী-সমর্থকরা অধীর আগ্রহে আছেন প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন জানান, প্রধানমন্ত্রী রংপুর সফরকালে বেলা সাড়ে ১১টায় আওয়ামী লীগ আয়োজিত তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে ও দুপুর আড়াইটার দিকে পীরগঞ্জে নির্বাচনী সমাবেশে যোগ দেবেন। এ উপলক্ষে দুই উপজেলায় ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। তিন স্তরের নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে দুই উপজেলা।

এদিকে জেলা প্রশাসন সূত্র জানায়, ইতোমধ্যে প্রধানমন্ত্রী ঢাকা থেকে রংপুরের উদ্দেশে রওনা হয়েছেন। নির্বাচনী প্রচারণায় অংশ নিতে রোববার সকাল সাড়ে ১০টায় বিমানে ঢাকা থেকে নীলফামারীর সৈয়দপুর আসবেন তিনি। সড়ক পথে রংপুরের তারাগঞ্জ উপজেলায় আসবেন। বেলা সাড়ে ১১টার দিকে তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে রংপুর-২ আসনের আওয়ামী লীগ প্রার্থী আবুল কালাম আহসানুল হক চৌধুরী ডিউকের সমর্থনে নির্বাচনী জনসভায় বক্তব্য দেবেন তিনি। এরপর দুপুর আড়াইটায় পীরগঞ্জ উপজেলার পীরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে এক নির্বাচনী জনসভায় অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে তারাগঞ্জ ও পীরগঞ্জে চলছে দলীয় নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা। এ কারণে বিরামহীনভাবে উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা আনন্দ মিছিল করছে। পীরগঞ্জে জনসভার আগে ফতেপুর জয় সদনে যাবেন প্রধানমন্ত্রী।

সেখানে জোহরের নামাজ আদায়ের পর দুপুরের খাবার খাবেন তিনি। পরে প্রয়াত স্বামী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত ও নিকট আত্মীয়-স্বজনের সঙ্গে কুশল বিনিময় করবেন। নৌকার প্রার্থী স্পিকার ড. শিরীন শারমিনের সমর্থনে জনসভা শেষে বিকেল ৪টায় ঢাকার উদ্দেশে রংপুর ত্যাগ করবেন প্রধানমন্ত্রী।

রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু জানান, প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে রংপুরের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছেন। প্রধানমন্ত্রীর জনসভা সফল করার জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এর জন্য আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দিনরাত পরিশ্রম করছেন। সমাবেশে লাখ লাখ মানুষের সমাগম ঘটবে বলেও তিনি আশাবাদী।

অন্যদিকে, শেখ হাসিনার নিরাপত্তায় পুলিশের পাশাপাশি সাদাপোশাকে বিপুল সংখ্যক গোয়েন্দা সদস্য মাঠে রয়েছেন।

রংপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) সাইফুর রহমান সাইফ জানান, প্রধানমন্ত্রীর রংপুর সফর উপলক্ষে তিন স্তরের নিরাপত্তা নেয়া হয়েছে। সদা সতর্ক দৃষ্টি রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এ সম্পর্কিত আরও খবর