গোপালগঞ্জে একতরফা জমেছে নির্বাচনী প্রচারণা

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গোপালগঞ্জ, বার্তা২৪.কম | 2023-08-30 14:38:28

গোপালগঞ্জের তিনটি সংসদীয় আসনে শেষ মুহূর্তে একতরফা ভাবে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। গোপালগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মুহাম্মদ ফারুক খান প্রতিদিনই তার নির্বাচনী এলাকায় প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এতদিন এলাকার উন্নয়নে যে শ্রম দিয়েছেন, তার পারিশ্রমিক হিসাবে নৌকায় ভোট চাচ্ছেন তিনি।

এ আসনে বিএনপির প্রার্থী হয়েছেন- এফ ই শরফুজ্জামান জাহাঙ্গীর। বর্তমানে ঢাকায় রয়েছেন তিনি।

গোপালগঞ্জ-২ আসনে শেখ ফজলুল করিম সেলিম বিভিন্ন ইউনিয়নে ও গ্রামে গ্রামে পথসভা ও জনসভা করে ভোটারদের কাছে ভোট চাচ্ছেন। আওয়ামী লীগ নেতাকর্মীরা ছাড়াও তার পরিবারের লোকজন নির্বাচনী মাঠে রয়েছে।

এ আসনে বিএনপির প্রার্থী হয়েছেন সিরাজুল ইসলাম। তিনি জেলা বিএনপির সভাপতি। এখন পর্যন্ত মাঠে না নামার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তিনি এলাকায় থাকলেও বাড়ি থেকে বাইরে বের হন না এমন অভিযোগ খোদ বিএনপি নেতা-কর্মীদের।

গোপালগঞ্জ-৩ আসনে সম্প্রতি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা তার নির্বাচনী এলাকায় জনসভা করেছেন। কোটালীপাড়ায় অনুষ্ঠিত হয়েছে এই জনসভা। এখন প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকায় তার পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

এ আসনে বিএনপির প্রার্থী এস এম জিলানী অন্তত দুই ডজন মামলার আসামি হয়ে কারাগারে রয়েছেন। যে কারণে এলাকায় তারও কোনো প্রচারণা নাই।

অন্য দল ও স্বতন্ত্র প্রার্থীরা গোপালগঞ্জ জেলার তিনটি আসনের কোথাও নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন না। একতরফা ভাবেই আওয়ামী লীগ তাদের নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এদিকে নির্বাচন উপলক্ষে ৩২০ জন সেনা সদস্য ও ১২০ জনের বিজিপির একটি দল গোপালগঞ্জে পৌঁছে গেছে। তারা জেলার বিভিন্ন স্থানে টহল দিচ্ছে। গোপালগঞ্জ জেলার ৩টি নির্বাচনী এলাকায় এ পর্যন্ত কোনো নির্বাচনী সহিংসতার ঘটনা ঘটে নাই। আগামীতেও এমন কোনো ঘটনা ঘটার সম্ভাবনা নাই বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

এ সম্পর্কিত আরও খবর