বিএনপি-জামায়াতের নৈরাজ্য শুরু হয়েছে: আ.লীগ

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 07:59:14

নির্বাচনের রাতে সুনামগঞ্জ ও চট্টগ্রামে দুইজন নেতাকর্মীকে বিএনপি জামায়াতের সন্ত্রাসীরা নৃশংসভাবে হত্যা করেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান। এর মাধ্যমে তারা নির্বাচনের নৈরাজ্য সৃষ্টির নীলনকশা বাস্তবায়ন করেছে।

শনিরাত (২৯ ডিসেম্বর) আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এ কথা জানান।

তিনি বলেন, নির্বাচনের ঠিক আগ মুহূর্তে আজ রাতে সুনামগঞ্জের ধর্মপাশায় আওয়ামী লীগের সাইফুল ইসলাম ও চট্টগ্রামের পটিয়ায় যুবলীগ নেতা দিল মোহাম্মাদ বাছারকে নৃশংসভাবে বিএনপি-জামায়াত সন্ত্রাসীরা হত্যা করেছে। নির্বাচনের আগের রাতেই জামায়াত-বিএনপি, ঐক্যফ্রন্ট নির্বাচনের পরিবেশকে পরিকল্পিতভাবে ধ্বংস করতে সহিংসতার পথ বেছে নিয়েছে।

আব্দুর রহমান বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাসী বাহিনী আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর এ হামলা চালাচ্ছে একই সাথে লন্ডনে বসে পলাতক দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমান সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আজগুবি মিথ্যা তথ্য ও গুজব ছড়াচ্ছে। সারাদেশে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির পাশাপাশি দেশের বিভিন্ন এলাকায় ভোট কেন্দ্র দখলের অপতৎপরতা চালাচ্ছে।

তিনি বলেন, ড. কামাল হোসেন ও মির্জা ফখরুল সাহেবদের পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে বিএনপি-জামায়াতের সশস্ত্র ক্যাডার বাহিনী বিভিন্ন জায়গায় ভোট কেন্দ্র দখল করার ষড়যন্ত্র বাস্তবায়ন করছে। নোয়াখালী ২ আসন ইফতেদাই মাদ্রাসা কেন্দ্রে প্রিজাইডিং অফিসারকে মারধর করে ভোট নিয়েছে এবং হামলায়  নেতাকর্মীরা আহত হয়েছে।

রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি আমতলী ইউনিয়নে যুবদলের নেতৃত্বে আওয়ামী লীগের ওপর হামলা চালিয়ে পাঁচজনকে আহত করেছে।

চট্টগ্রামের বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ করেছে একই সাথে বিভিন্ন জায়গায় ভোট কেনার জন্য আইএসআইয়ের পাঠানো হাজার কোটি টাকা দিয়ে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করছে।

তিনি বলেন,নয়াপল্টন আর গুলশানে বসে বিএনপি নেতারা একের পর এক নির্লজ্জ মিথ্যাচার ও কল্পকাহিনীর মাধ্যমে জাতিকে বোকা বানানোর অপচেষ্টা চালাচ্ছে। আমরা সারাদেশের জনগণকে অত্যন্ত সতর্ক ও ধৈর্যের সাথে পরিস্থিতি মোকাবেলা করার আহ্বান জানাচ্ছি।

আমরা বলতে চাই, দেশের এক বিশেষ মুহূর্তে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নিজেদের পরাজয় নিশ্চিত জেনে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা দেশের গণতন্ত্রকে ধ্বংস করার জন্য সুপরিকল্পিতভাবে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

আমরা বিএনপি-জামায়াত ও ঐক্যফ্রন্ট – এই অশুভ জোট নেতাদেরকে হুঁশিয়ার করে বলতে চাই, জনগণের সাংবিধানিক ভোটাধিকার নিয়ে ছিনিমিনি খেলবেন না।

এ সম্পর্কিত আরও খবর