চেয়ারম্যান থেকে পদত্যাগ করা সেই এমপি প্রার্থীর মনোনয়ন বাতিল

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-12-04 15:04:36

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-১ আসন থেকে অংশগ্রহণ করার লক্ষ্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করা স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাসের মনোনয়ন বাতিল হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) সকালে অ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাসের মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু কায়সার খান।

অ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাসের আবেদনের প্রেক্ষিতে গত ২৭ নভেম্বর স্থানীয় সরকার বিভাগ তার পদত্যাগ পত্রটি গ্রহণ করে প্রজ্ঞাপন জারি করেন।

মনোনয়ন বাতিল করা প্রসঙ্গে তিনি বলেন, আমি নিয়ম মেনেই মনোনয়নপত্র জমা দিয়েছি। আমার মনোনয়নপত্রটি অন্যায়ভাবে বাতিল ঘোষণা করা হয়েছে। এ বিষয়ে আমি নির্বাচন কমিশনে আপিল করবো। ইনশাআল্লাহ্ আপীলে আমি বিজয় হবো। এ সময় তার অনুসারি ও সমর্থকদের ধৈর্য্যধারণ করার আহবান জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের দোয়া আমার সাথে রয়েছে। এতো মানুষের ভালোবাসা ও দোয়া বৃথা যেতে পারে না। আপনারা একটু ধৈর্য্য ধরুণ। দেখা হবে বিজয়ে।

রিটার্নিং কর্মকর্তা ও রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান জানান, সোমবার রাজবাড়ীর দুইটি আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এই দুইটি আসনে ১৬ জন প্রার্থীর মধ্যে ৭ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ফলে ৯ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা নির্বাচন কমিশনে আপিল করার সুযোগ পাবে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। আগামী বছরের ৭ জানুয়ারি ব্যালট পেপারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর