ফেনীর ৩ আসনে ১৭ জনের মনোনয়ন বাতিল, বৈধ ২১

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ফেনী | 2023-12-04 16:13:45

ফেনীর ৩টি আসনে ৩৮ জন প্রার্থীর মধ্যে ২১ জনের মনোনয়ন পত্র বৈধ ও ১৭ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার।

এর মধ্যে ফেনী-১ আসনে ১৪ জনের মধ্যে বৈধ ৬ জন, বাতিল ৮জন। ফেনী-২ আসনে ১০ জনের মধ্যে বৈধ ৮ জন, বাতিল ২ জন। ফেনী-৩ আসনে ১৪ জনের মধ্যে ৭ জনের বৈধ বাকি ৭ জনের বাতিল ঘোষণা করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠানে এই ঘোষণা দেয়া হয়।

রিটার্নিং কর্মকর্তা জানান, ফেনী-১ আসনে (পরশুরাম ফুলগাজী ও ছাগলনাইয়া) আসনে ১৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। এরমধ্যে ৬ জনের মনোনয়ন বৈধ ও জাতীয় পার্টির প্রার্থীসহ ৮ জনের বাতিল করা হয়েছে।

এ আসনে বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, জাতীয় সমাজতান্ত্রিক দলের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শিরীন আখতার, জাকের পার্টির প্রার্থী রহিম উল্লাহ ভূঞা, তৃণমূল বিএনপির শাহজাহান সাজু, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশে প্রার্থী কাজী নুরুল আলম এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের মাহবুব মোর্শেদ মজুমদার।

বাতিল হওয়া ৮ জনের মধ্যে রয়েছেন জাতীয় পার্টির প্রার্থী শাহরিয়ার ইকবাল পাটোয়ারী, স্বতন্ত্র প্রার্থী আবুল হাশেম, তাজুল ইসলাম মজুমদার, মো: ফখরুল ইসলাম মজুমদার, এম এ রউফ মজুমদার, মিজানুল হক, মো. আলমগীর আলম এবং বাংলাদেশ কংগ্রেসের মো. আনোয়ার কামরান মোর্শেদ।

জেলা রিটার্নিং কর্মকর্তা আরও জানান, ফেনী-২ আসনে (সদর) ১০ জন প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল এবং ৮ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

ফেনী-২ আসনে বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, তৃণমূল বিএনপির প্রার্থী আমজাদ হোসেন ভূঞা, জাকের পার্টির মো. নজরুল ইসলাম, জাতীয় পার্টির খন্দকার নজরুল ইসলাম, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ প্রার্থী মাওলানা নুরুল ইসলাম, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের নুরুল আমিন ভূঞা, বাংলাদেশ কংগ্রেসের মোহাম্মদ হোসেন এবং খেলাফত আন্দোলনের আবুল হোসেন।

বাতিল হওয়া প্রার্থীরা হলেন স্বতন্ত্র প্রার্থী এএসএম আনোয়ারুল করিম, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের প্রার্থী মাহবুব মোরশেদ মজুমদার।

তিনি বলেন, ফেনী-৩ (দাগনভূঞা ও সোনাগাজী) আসনে ১৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। এরমধ্যে ৭ জনের মনোনয়ন বৈধ, ৭ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

ফেনী-৩ আসনে বৈধ প্রার্থীরা হলেন, বর্তমান সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রার্থী মাসুদ উদ্দিন চৌধুরী, আওয়ামী লীগের প্রার্থী আবুল বাশার, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী তবারক হোসেন, জাকের পার্টির প্রার্থী আবুল হোসেন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. আবু নাসির, স্বতন্ত্র প্রার্থী হাজী রহিম উল্ল্যাহ এবং বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নিজাম উদ্দিন।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন স্বতন্ত্র প্রার্থী ইশতিয়াক আহমেদ সৈকত, আবদুল কাশেম আজাদ, আনোয়ারুল কবির রিন্টু, জেডএম কামরুল আনাম, পারভীন আক্তার, সাংস্কৃতিক মুক্তি জোটের জোবায়ের ইবনে সুফিয়ান এবং তৃণমূল বিএনপির আজিম উদ্দিন আহমেদ।

রিটার্নিং কর্মকর্তা ও ফেনী জেলাপ্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, ফেনী-১ আসনে ১৪ জন প্রার্থীর মধ্যে বিভিন্ন ত্রুটি থাকায় যাচাই-বাছাই শেষে ৮ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মধ্যে ঋণ খেলাপির অভিযোগে জাতীয় পার্টির প্রার্থী শাহরিয়ার ইকবাল পাটোয়ারীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তিনি বলেন, আগামী ৫ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা নির্বাচন কমিশনে আপিল করার সুযোগ রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর