মাশরাফি-সুমি ভোট দিলেন দুপুর একটায়

বিবিধ, নির্বাচন

শরিফুল ইসলাম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নড়াইল | 2023-08-12 12:39:31

নড়াইল-২ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও তার সহধর্মিনী সুমনা হক সুমি পৌরসভার ৪নং ওয়ার্ডের ভোটার। নড়াইল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে দুপুর ১টার সময় এক সাথে ভোট দেন স্বামী-স্ত্রী। মাশরাফি বিন মর্তুজা ভোট প্রদানের পর প্রতিক্রিয়ায় বলেন, ‘আমি নির্বাচনের সময় অনলাইনে ভোট দিয়ে থাকি। আপনারাদের (সাংবাদিক) জন্য এখানে ভোট দিতে এসেছি। আমি বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেছি। সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন চলছে’।

তিনি আরও বলেন, ‘আমার সাথে যারা ছিল তারা অধিকাংশই তরুণ ভোটার। তারা অনেক কষ্ট করেছেন। শুধু এখানে না সারাদেশেই তরুণদের জোয়ার উঠেছে। আগে খেলার মাঠে নেতৃত্ব দিয়েছি। রাজনীতিতে নেতৃত্ব দেওয়া একই কথা, ব্যতিক্রম কিছু না’।

সুমনা হক সুমি বলেন, ‘আমার মনে হয় এবার নারীরা তাদের পরিবারের নয় নিজের ইচ্ছামত ভোটাধিকার প্রয়োগ করছে। আমি বিভিন্ন স্থানের ভোটারদের সাথে কথা বলেছি। আশা করি ভাল কিছু হবে’।

খোঁজ নিয়ে জানা গেছে, নড়াইলের দুটি আসনেই সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন চলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

লোহাগড়া পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের ভোটার রফিকুল ইসলাম বলেন, ‘সকাল ৮টা থেকে আমরা লাইনে দাঁড়িয়ে শান্তিপূর্ণভাবে ভোট দিয়েছি’।

নড়াইল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রের ভোটার সঞ্জিবা হক রিপা বলেন, ‘মাশরাফি বিন মর্তুজার মত একজন প্রার্থীকে ভোট দিতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি’।

অপরদিকে নড়াইল-২ আসনে বিএনপি প্রার্থী ২০ দলীয় জোটের শরিক এনপিপি একাংশের কেন্দ্রীয় সভাপতি এ জেড এম ড. ফরিদুজ্জামান (ধানের শীষ) জানান, বিভিন্ন কেন্দ্রে তার এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি এবং বের করে দেওয়া হয়েছে। ভোটারদের প্রকাশ্যে ভোট দিতে বলা হচ্ছে। এটি প্রহসনের নির্বাচন হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,  নড়াইল-২ আসনে নড়াইল ও লোহাগড়া পৌরসভাসহ সদর উপজেলায় আটটি ইউনিয়ন এবং লোহাগড়ার ১২টি ইউনিয়ন রয়েছে। এখানে ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৮৪৪ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৬০ হাজার ৭’শ ৬ এবং পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ১’শ ৩৮ জন। কেন্দ্র রয়েছে একশত ৪০টি এবং ভোট কক্ষ রয়েছে ছয়শত ৪৮ টি।

এখানে ৭জন নির্বাচনী  লড়াইয়ে অবতীর্ণ হলেও জাতীয় পার্টি(এরশাদ) এবং এনপিপি (ছালু) প্রার্থী নৌকা প্রতিককে সমর্থন জানিয়ে সরে দাঁড়িয়েছেন।

এ আসনে আরও প্রতিদ্বন্দ্বীতা করছে ইসলামী আন্দোলন জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম নাসির উদ্দীন (হাতপাখা) প্রতীকে, ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাহাবুবুর রহমান (মিনার) প্রতী এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (রব) কেন্দ্রীয় কমিটির সদস্য ফকির শওকত আলী (তারা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন জানান, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সকাল থেকে ভোট গ্রহন চলছে। কোথাও কোন বড় ধরনের অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

এ সম্পর্কিত আরও খবর