শিক্ষা উপমন্ত্রীর প্রার্থিতা বাতিল চেয়ে আবেদন

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম ঢাকা | 2023-12-10 06:39:32

চট্টগ্রাম-৯ (কোতোয়ালি-বাকলিয়া) আসনের আওয়ামী লীগের প্রার্থী ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর প্রার্থিতা বাতিলের আবেদন করেছেন জাতীয় পার্টির প্রার্থী সানজীদ রশীদ চৌধুরী।

হলফনামায় মায়ের নামের বিষয়ে ভুল তথ্য দেওয়ার অভিযোগ তুলে শনিবার (৯ ডিসেম্বর) নির্বাচন কমিশন সচিবালয়ে ওই আবেদন করেন সানজীদ।

কমিশনে দেওয়া লিখিত অভিযোগে সানজীদ রশীদ চৌধুরী বলেন, মহিবুল হাসান চৌধুরী হলফনামায় তার মায়ের নাম লিখেছেন ‘হাসিনা মহিউদ্দিন।’ কিন্তু বাস্তবে তার মায়ের নাম শাহেদা আক্তার বা শাহেদা মহিউদ্দিন।

মহিবুলের পিতা এ বি এম মহিউদ্দিন চৌধুরী ১৯৮২ সালে শাহেদা আক্তারকে বিয়ে করেন। আর মহিবুলের জন্ম ১৯৮৩ সালের ২৬ জুলাই। তার মা শাহেদা আক্তার বোমা দুর্ঘটনায় নিজ বাড়িতে ১৯৮৬ সালের ১৯ অক্টোবর মারা যান। আর মহিউদ্দিন চৌধুরী ১৯৮৭ সালে হাসিনা মহিউদ্দিনকে বিয়ে করেন, তখন মহিবুলের বয়স চার বছর।


মহিবুলের প্রার্থিতা বাতিলের বিষয়ে লিখিত অভিযোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় পার্টির প্রার্থী সানজীদ রশীদ চৌধুরী। তিনি বলেন, মহিবুলের সঙ্গে তার কোনো ব্যক্তিগত আক্রোশ নেই। বরং মহিবুলের পিতার সঙ্গে তাদের আত্মীয়তার সম্পর্ক রয়েছে। তাদের গ্রামের বাড়িও একই এলাকায়। কিন্তু মহিবুল হলফনামায় মায়ের নাম ভুল দিয়েছেন। আর স্থায়ী ঠিকানারও গরমিল আছে। এসব কারণে প্রার্থিতা বাতিলের আবেদন করেছেন।

যোগাযোগ করা হলে মহিবুল হাসান চৌধুরী বলেন, আপাতত এ বিষয়ে তিনি কোনও মন্তব্য করবেন না।

মহিবুল হাসান চৌধুরী বর্তমানে এই আসনের সংসদ সদস্য। তার বাবা প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরী টানা তিনবার চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর