প্রার্থীকে ‘গেট আউট’ বলে হাইকোর্ট যেতে বললেন সিইসি

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-10 14:54:21

টাঙ্গাইল-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী কাজী এটিএম আনিসুর রহমান বুলবুল ৩৮ মিনিট আগেই অংশগ্রহণ করেন আপিল শুনানিতে। কিন্তু নির্ধারিত সময়ের আগে শুনানি শেষ করে নির্বাচন কমিশন (ইসি)। তবে যথাসময়ে এই প্রার্থী শুনানিতে অংশ নিলে তাকে ডিসকোয়ালিফাইড করে কমিশন। এসময় তিনি সাংবাদিকদের বলেন, আমার শুনানি ১২টায় ছিল। কিন্তু প্রধান নির্বাচন কমিশনার বলল, নো, আপনি হাইকোর্টে যান। আমার সময়ের আগে কেন তারা হেয়ারিং করলো প্রশ্ন রাখেন তিনি।

রোববার (১০ ডিসেম্বর) আগারগাঁওয়ের নির্বাচন ভবনের অডিটরিয়াম শুনানিতে অংশ নিতে না পেরে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন টাঙ্গাইল-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী বুলবুল। এসময় পুলিশ দিয়ে শুনানি না করে বের করে দেওয়া হয়েছে বলে ও অভিযোগ করেন। 

আনিসুর রহমান বুলবুল বলেন, আমি শুনানির আধা ঘণ্টা আগে এসেছি। আমি ভিতরে যাওয়ার পর আমাকে বলা হলো আপনার হেয়ারিং হয়ে গেছে। আমার সাংবিধানিক অধিকার ক্ষুণ্ন করা হয়েছে। প্রথমে জেলাতে আমার সাথে প্রতারণা করা হয়েছে। এখানেও ঠিক একই অবস্থা করা হলো। আমি তাকে বিনীত অনুরোধ করার পরও তারা বললো না, হবে না।

সিইসি কি আপনার সাথে দুর্ব্যবহার করেছেন এমন প্রশ্নে তিনি বলেন, আপনার শুনানি আগেই হয়ে গেছে। গেট আউট, আপনার আইনজীবী সময়ের জন্যও কিছু বলেনি। এরপর পুলিশ দিয়ে আমাকে বের করে দিয়েছেন তারা। এটা ষড়যন্ত্র করে করা হয়েছে। আমি হাইকোর্টে যাব। আমি বলেছি আমার মৌলিক অধিকার ক্ষুণ্ন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর