ব্রাহ্মণবাড়িয়ায় নতুন ডিসি হাবিবুর রহমান

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট, বার্তা ২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-12-11 10:48:16

কিশোরগঞ্জ জেলার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ হাবিবুর রহমান ব্রাহ্মণবাড়িয়ায় নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রস্তাবে সম্মতি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়ার বর্তমান ডিসি মো. শাহগীর আলমকে স্থানীয় সরকার বিভাগে উপসচিব হিসেবে বদলির প্রস্তাবেও অনুমোদন দিয়েছে ইসি। রোববার এ অনুমোদন দেওয়া হয়।

একই দিনে ব্রাহ্মণবাড়িয়ার ডিসি, বরিশাল ও সিলেট মহানগরের পুলিশের কমিশনার এবং হবিগঞ্জ, পিরোজপুর, নোয়াখালী, সাতক্ষীরা ও মেহেরপুরের পুলিশ সুপারকে (এসপি) তাঁদের নিজ নিজ কর্মস্থল থেকে প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানায় ইসি। একই সঙ্গে তাঁদের জায়গায় অভিজ্ঞ ও যোগ্য কর্মকর্তাদের পদায়নের প্রস্তাব ইসিতে পাঠানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিবদের চিঠি দেয় ইসি। এ ছাড়া মানিকগঞ্জ সদর, সিংগাইর ও গাজীপুরের শ্রীপুর থানার ওসিকে জেলার বাইরে বদলির নির্দেশ দিয়েছে ইসি।

তারও আগে ইসির নির্দেশনা অনুযায়ী, দুই দফায় ২০৫ জন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জেলায় বদলি করা হয়েছে। এ ছাড়া দেশের ৩৩৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকেও (ওসি) বদলি করা হয়েছে।



এ সম্পর্কিত আরও খবর