কাজী জাফর উল্যাহকে ইসির শোকজ

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-13 17:54:42

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে ফরিদপুর-৪ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, দলের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহকে শোকজ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (১৩ ডিসেম্বর) নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মোহাম্মদ মঈন উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক নোটিশ দিয়ে কাজী জাফর উল্যাহকে কারণ দর্শাতে নির্দেশ দেওয়া হয়।

একই আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিলকারী মজিবুর রহমান চৌধুরীর অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে এই নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

নোটিশে বলা হয়, জাফর উল্যাহ সংসদীয় নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১১(ক), ৬(খ) ও ৬(গ) এর বিধান এবং তৎসহ বিধি ১২ এর বিধান লঙ্ঘন করেছেন যা নির্বাচনপূর্ব অনিয়ম হিসেবে গণ্য করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিমিত্ত কেন বিষয়টি নির্বাচন কমিশনের নিকট প্রেরণ করা হবে না সেই মর্মে ১৪ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকেল সাড়ে ৩টার মধ্যে নির্বাচনী অনুসন্ধান কমিটির অস্থায়ী কার্যালয় যুগ্ম জেলা ও দায়রা জজ, ২য় আদালত, জেলা ও দায়রা জজ্ঞ আদালত, ফরিদপুর এ ব্যক্তিগতভাবে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদান করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এর আগে, গত বুধবার ভাঙ্গা উপজেলার শেখপুরা বাজারে মাইক ব্যবহার করে কাজী জাফর উল্যাহ'র সমর্থনে গণসংযোগ ও পথসভা করার একটি ভিডিও প্রকাশিত হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এ সম্পর্কিত আরও খবর