গোপালগঞ্জে জামানত হারাচ্ছেন আ'লীগের প্রতিদ্বন্দ্বীরা

বিবিধ, নির্বাচন

মাসুদুর রহমান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গোপালগঞ্জ, বার্তা২৪.কম | 2023-08-24 14:47:39

গোপালগঞ্জের তিনটি নির্বাচনী আসনে আওয়ামী লীগের তিন হেভিওয়েট প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন। গোপালগঞ্জ-০৩ আসনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, তিনি পেয়েছেন ৯৯.৪৭% ভোট। গোপালগঞ্জ-০২ আসনে কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। তিনি পেয়েছেন ৯৯.৩৫% ভোট এবং গোপালগঞ্জ-০১ আসনে কেন্দ্রীয় আওয়ামী লীগের অপর এক প্রেসিডিয়াম সদস্য লে: কর্নেল (অব:)মুহাম্মদ ফারুক খান বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৯৯.৩৬% ভোট।

এসব আসনে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন খুবই নগণ্য ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন। গোপালগঞ্জের তিনটি আসনেই আওয়ামী লীগের প্রার্থীদের কাছে অন্য দল বা স্বতন্ত্র প্রার্থীরা তাদের জামানত হারাচ্ছেন। নির্বাচন কমিশন কর্তৃক নির্দেশনা অনুযায়ী, যদি কোন প্রার্থী প্রদত্ত ভোটের ৮ ভাগের একভাগ ভোট না পায় সেক্ষেত্রে জামানত খোয়াতে হবে প্রার্থীদের। আর গোপালগঞ্জে আওয়ামী লীগের প্রার্থীদের বিপক্ষে নির্বাচন করা সব কয়জন প্রার্থী জামানত হারাচ্ছেন।

গোপালগঞ্জ-০৩ আসনে আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিপুল ভোটের ব্যবধানে বেসরকারি ফলাফল অনুযায়ী জয়লাভ করেছেন। তিনি এবার নিয়ে মোট ৭ম বার এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হলেন। তিনি ভোট পেয়েছেন ২ লাখ ২৯ হাজার ৫৩৯ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী এস এম জিলানী পেয়েছেন মাত্র ১২৩ ভোট। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মোঃ মারুফ শেখ পেয়েছেন ৭১ ভোট।স্বতন্ত্র প্রার্থী।

গোপালগঞ্জ-০৩ আসনে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম আবারও বিপুল ভোটে জয় লাভ করেছেন।তিনি এ নিয়ে এ আসন থেকে এই নিয়ে ৮ বার সংসদ সদস্য নির্বাচিত হলেন। তিনি পেয়েছেন ২ লাখ ৮১ হাজার ৯০৯ ভোট। এ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী তসলিম সিকদার নগণ্য ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন। তিনি পেয়েছেন ৬০৮ ভোট। আর এ আসনে জেলা বিএনপির সভাপতি ও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী সিরাজুল ইসলাম সিরাজ পেয়েছেন মাত্র ২৮৬ ভোট।

গোপালগঞ্জ-০১ আসনে সাবেক বাণিজ্য মন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেঃ কর্নেল (অব) মুহাম্মদ ফারুক খান এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর থেকে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন। এবারের বিজয় নিয়ে তিনি ৫ম বারের মতো এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হলেন। তিনি এবারের নির্বাচনে পেয়েছেন ৩ লাখ ৩ হাজার ১৬২ ভোট। এ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মোঃ মিজানুর রহমান নগণ্য ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন। তিনি পেয়েছেন ৭০২ ভোট। অন্যদিকে, এ আসনে ধানের শীষের প্রার্থী জেলা বিএনপির সাবেক সভাপতি এফ ই শরফুজ্জামান জাহাঙ্গির পেয়েছেন মাত্র ৫৭ ভোট।

গোপালগঞ্জ জেলা মূলত আওয়ামী লীগের ঘাঁটি এটা আবারও এলাকার ভোটাররা নৌকার প্রার্থীদেরকে ভোট দিয়ে জয়ী করে আবারও তা প্রমাণ করে দিলেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার আনুষ্ঠানিকভাবে বেসরকারী এ ফলাফল ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও খবর