নির্বাচন ভবনের বাইরে দুই প্রার্থীর সমর্থকদের হাতাহাতি

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-14 13:33:13

আগারগাঁও নির্বাচন ভবনের বাইরে কুমিল্লা-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী আব্দুস সবুর ও স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার নাঈম এর সমর্থকের সাথে হাতাহাতির ঘটনা ঘটে।

এ সময় আইন-শৃঙ্খলা বাহিনী দুইজনকে আটক করে। 

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২ টায় নির্বাচন ভবনের সামনে এই ঘটনা ঘটে।

হাতাহাতিতে জড়ানো ২ পক্ষ হলো— কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও কুমিল্লা ১ আসনের আওয়ামী লীগ মনোনীত এমপি প্রার্থী ইঞ্জিনিয়ার আব্দুস সবুর এবং কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সদস্য ও কুমিল্লা ১ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার নাঈম হাসান।

এ সময় উপস্থিত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাৎক্ষণিক দুইজনকে আটক করেন। আটক দুজনের নাম- প্লাবন এবং সানজিদ। তারা দুইজনই কুমিল্লা ১ আসনের স্বতন্ত্র প্রার্থী নাঈম হাসানের সমর্থক বলে দাবি করেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী জানান, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল শুনানিতে আজ কুমিল্লা ১ আসনের সংসদ স্বতন্ত্র প্রার্থী নাঈম হাসান অংশ নেন। দুপুর সোয়া ১২ টার দিকে তার আপিল নামঞ্জুর করা হয়। পরে তিনি বাইরে বেরিয়ে এলে তার সমর্থকদের সাথে আবদুস সবুরের সমর্থকদের কথা কাটাকাটি এবং এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।

তবে এ ঘটনায় আব্দুস সবুরের কর্মী-সমর্থকদের দায়ী করেছেন স্বতন্ত্র প্রার্থী নাঈম হাসান। তিনি বলেন, তিনি বাইরে বেরিয়ে এলে তার কর্মী সমর্থকদের উদ্দেশ্য করে ‘নির্বাচনের আগেই হেরে গেছিস' এমন কটুবাক্য বলার পরই এমন বিব্রতকর পরিস্থিতি তৈরি হয়।

এ বিষয়ে শের-ই-বাংলা নগর থানার উপ-পরিদর্শক নিয়ামুল ইসলাম বলেন, 'একটু উত্তেজনা তৈরি হয়েছিল। পরবর্তীতে পুলিশ এসে বিষয়টি নিয়ন্ত্রণে নিয়ে এসেছে। এখন আইন-শৃঙ্খলা পরিস্থিতি সুন্দর ও স্বাভাবিক রয়েছে। আসলে কাউকে আটক করিনি। বরং জিজ্ঞাসাবাদ করা হয়েছে এজন্য হেফাজতে রাখা হয়েছে।' 

এ সম্পর্কিত আরও খবর