নির্বাচনে প্রার্থিতা বহাল রাখতে সিইসিকে গণতন্ত্রী পার্টির চিঠি

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-16 15:26:25

নিজেদের মধ্যে কোন্দলে বাতিল হওয়া সব প্রার্থীর প্রার্থিতা বহাল রেখে প্রতীক বরাদ্দের জন্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালকে অনুরোধ জানিয়েছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক দল গণতন্ত্রী পার্টি।

শনিবার (১৬ ডিসেম্বর) আগারগাঁও নির্বাচন ভবনে দলটির একাংশের সভাপতি ডা. শাহাদাত হোসেন এক চিঠিতে এই অনুরোধ জানান।

সিইসিকে লেখা চিঠিতে ডা. শাহাদাত হোসেন বলেন, আমি ডা. শাহাদাত হোসেন সভাপতি (সাবেক সাধারণ সম্পাদক) গণতন্ত্রী পার্টি আপনার কমিশন থেকে জানিয়েছেন যে, বিগত ২৫ জুলাই আমাদের দাখিলকৃত আবেদন ও কমিটি না- মঞ্জুর হয়েছে এবং নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

শুনানির জন্য ১৫ দিনের সময় দিয়েছেন, আমরা শুনানি করতে ইচ্ছুক। যেহেতু এই ১৫ দিন সময়ের মধ্যে প্রতীক বরাদ্দ হয়ে যাবে, সেহেতু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্রী পার্টির যে সকল প্রার্থীদের মনোনয়ন রিটার্নিং অফিসার কর্তৃক বৈধ ঘোষণা করা হয়েছে তাদের প্রতীক বরাদ্দ করে নির্বাচনে গণতন্ত্রী পার্টিকে অংশগ্রহণের ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

তিনি আরও বলেন, কমিশনের নিকট ন্যায় বিচারের স্বার্থে বিষয়টি বিবেচনা করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্রী পার্টি কর্তৃক মনোনিত (ব্যারিস্টার আরশ আলী ও ডা. শাহাদত হোসেন কর্তৃক স্বাক্ষরিত) বৈধ সব প্রার্থীর প্রার্থিতা বহাল রাখার জন্য অনুরোধ করছি।

দ্বাদশ সংসদ নির্বাচনে দলটি ১২ জন প্রার্থী দিয়েছিল। কোন্দলের কারণে তাদের সকলের প্রার্থিতা বাতিল করেছে ইসি। একই সঙ্গে নিবন্ধন বাতিলেরও নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর