প্রার্থিতা ফিরে পেলেন সোনালী ব্যাংকের সাবেক এমডি আতাউর রহমান

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-12-17 15:20:30

লালমনিরহাট-১ (হাতীবান্ধা পাটগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী সোনালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করেছেন মহামান্য হাইকোর্ট। এখন আর তার নির্বাচন করতে কোনো আইনি বাধা নেই।

রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে হাইকোর্টের বিচারপতি আবু তাহের সাইফুর রহমান ও বিচারপতি বশির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে এ মামলায় তার পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট আহসানুল করিম।

এর আগে ৪ ডিসেম্বর সোনালী ব্যাংক লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য আতাউর রহমানের মনোনয়ন পত্র বাতিল করেন লালমনিরহাট জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক।

জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ১ শতাংশ ভোটারের স্বাক্ষর নিয়ে জটিলতায় ও তার চাকুরির বিষয়ে আইনি জটিলতার কারণে আবেদন নামঞ্জুর করা করেন লালমনিরহাট রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক।

সোনালী ব্যাংকের সাবেক এমডি আতাউর রহমান প্রধান বলেন, ‘মহামান্য হাইকোর্ট আমার প্রার্থিতা বৈধ ঘোষণা করেছে। আমি জনগণকে সাথে নিয়ে লালমনিরহাট-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবো। আশা করি জনগণ তাদের ভোটের মাধ্যমে আমাকে নির্বাচিত করবে। আমি নির্বাচিত হলে জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে কর্মসূচি হাতে নিয়েছেন তা বাস্তবায়নে কাজ করে যাবো।’

এ সম্পর্কিত আরও খবর