ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু মঙ্গলবার

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-17 20:35:42

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণে মাঠে পর্যায়ের প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ শুরু হবে আগামী মঙ্গলবার (১৯ ডিসেম্বর)।

রোববার (১৭ ডিসেম্বর) নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক এসএম আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। এ সংক্রান্ত চিঠি তিনি ইতিমধ্যে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলমকে পাঠিয়েছেন।

চিঠিতে তিনি উল্লেখ করেছেন, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে কেন্দ্রীয় পর্যায়ে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের সকল ধরনের প্রশিক্ষণ সম্পন্ন করা হয়েছে।

আগামী ১৯ ডিসেম্বর থেকে মাঠ পর্যায়ে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের (প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার) প্রশিক্ষণ শুরু হচ্ছে। এতে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের (প্রিজাইডিং অফিসার চার লাখ ছয় হাজার ৩৬৪ জন, সহকারী প্রিজাইডিং অফিসার দুই লাখ ৮৭ হাজার ৭২২ জন এবং পোলিং অফিসার পাঁচ লাখ ৭৫ হাজার ৪৪৩ জন) মোট নয় লাখ নয় হাজার ৫২৯ জনের প্রশিক্ষণ প্রদান করা হবে। ৪২ হাজার ১৪৯টি ভোটকেন্দ্র ধরে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে, এতে ভোটকক্ষ ধরা হয়েছে দুই লাখ ৬১ হাজার ৫৬৫ জন।

অঞ্চলভেদে একেকদিন একেক এলাকায় প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হবে, যা চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

এ সম্পর্কিত আরও খবর