ময়মনসিংহ-৩: কারচুপির অভিযোগ এনে পুনরায় নির্বাচন দাবি স্বতন্ত্র প্রার্থীর

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2024-01-08 22:39:43

ফলাফল ঘোষণা না হওয়া ময়মনসিংহ-৩ গৌরীপুরে নৌকার প্রার্থী অ্যাড. নিলুফার আনজুম পপি ও তার কর্মী-সমর্থকদের বিরুদ্ধে কারচুপির অভিযোগ এনে পুনরায় নির্বাচন দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা। 

সোমবার (৮ জানুয়ারি) দুপুরে তিনি ময়মনসিংহ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করেন।

এসময় লিখত বক্তব্যে সোমনাথ সাহা অভিযোগ করে বলেন, বেশ কয়েকটি কেন্দ্র পোলিং এজেন্টদের জিম্মি করে সিল মারার পাশাপাশি একটি ভোট কেন্দ্রের ব্যালট বাক্স ছিনতাই করে নৌকার কর্মী সমর্থকরা। তার ভিডিও স্থানীয় সাংবাদিকদের কাছে রয়েছে। 

অনিয়ম হওয়ায় কোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাহগঞ্জ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, ভুটিয়ারকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাওহা নয়ানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রউজ বিদ্যানিকেতন, গোবিন্দনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং শহীদ মধূসুদন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের দাবি জানাচ্ছি।  

গৌরীপুরে মোট কেন্দ্র ৯২টি। এরমধ্যে ৯১টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে, ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগে সহনাটি ইউনিয়নের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র স্থগিত করা হয়েছে। ঘোষিত ফলাফলে নৌকা- ৫৩ হাজার ১৯৬ ভোট, ট্রাক- ৫২ হাজার ২১১ ভোট পায়। ৯৮৫ ভোটে এগিয়ে রয়েছে নৌকা। স্থগিত কেন্দ্রে মোট ভোট ৩ হাজার ৩১।

এছাড়াও এই আসনে প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীক নিয়ে নাজনীন আলম পেয়েছেন ২২৫০ ভোট, লাঙ্গল প্রতীক নিয়ে মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পেয়েছেন ৩৪৯ ভোট, সোনালী আঁশ প্রতীকে তৃণমূল বিএনপির প্রার্থী জামাল উদ্দিন পেয়েছেন ১৫২ ভোট, ফুলকপি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোর্শেদুজ্জামান সেলিম পেয়েছেন ১০০ ভোট, আম প্রতীকের এনপিপির শফিকুল ইসলাম পেয়েছেন ১১৭ ভোট, কেটলি প্রতীক নিয়ে শরীফ হাসান পেয়েছেন ৯২ হাজার ২৬ ভোট এবং কাচি প্রতীক নিয়ে রমিজ উদ্দিন পেয়েছেন ৮৯৩ ভোট।

জেলা রিটার্নিং কর্মকর্তা দিদারে আলম মোহাম্মদ মাকসুদ কামাল চৌধুরী বলেন, ব্যবধানের চেয়ে স্থগিত কেন্দ্রের ভোট বেশি হওয়ায় কোনো প্রার্থীকে আনুষ্ঠানিক বিজয়ী ঘোষণা করা হয়নি। ওই কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ হবে। তবে অন্যকোন কেন্দ্রে অনিয়ম হয়েছে কি না আমরা অভিযোগ পায়নি। অভিযোগ পেলে সেগুলোও খতিয়ে দেখা হবে।

এ সম্পর্কিত আরও খবর