নরসিংদীতে নির্বাচন পরবর্তী সহিংসতা: বাড়ি-ঘর ভাঙচুর-লুটপাট, আহত ৪

, নির্বাচন

ডিস্ট্রিক্টি করসেপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী | 2024-01-09 21:00:25

নির্বাচন পরবর্তী সহিংসতায় রায়পুরা উপজেলার উত্তর বাখরনগর এলাকায় নৌকার সমর্থকদের ৬টি বাড়ি ও একটি দোকান ভাঙচুরসহ গবাদি পশু নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে ওই এলাকার স্বতন্ত্র প্রার্থীর কয়েকজন সমর্থকদের বিরুদ্ধে। এসময় অন্তত ৪ জন আহত হয়েছেন বলে জানা গেছে। 

মঙ্গলবার (৯ জানুয়ারি) বেলা ১২টায় উপজেলার উত্তর বাখরনগর এলাকায় এ ঘটনা ঘটে।

৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় দিনে রায়পুরায় প্রতিপক্ষের বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। এ সময় কমপক্ষে ৪ ব্যক্তি আহত হয়েছে বলে অভিযোগ করেন হামলার শিকার লোকজন।

দ্বাদশ সংসদ নির্বাচনে নরসিংদী-৫ রায়পুরা আসন থেকে নৌকা প্রতিকের প্রার্থী রাজিউদ্দিন আহমেদ বিজয়ী হয়েছেন। তার নিকটতম মূল প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী হিসেবে এ আসনে লড়াই করে পরাজিত হয়েছেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান।

 

ভুক্তভোগী মুজিবুর মিয়া জানায়, ভোট দিতে যাওয়ার সময় ঈগল প্রতীকের সমর্থকরা তাদের বাধা সৃষ্টি করে। বাধা উপেক্ষা করেই কয়েকজন কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দেয়। এ নিয়েই দ্বন্দ্ব সৃষ্টি হয়। মঙ্গলবার সকালে বাড়িতে কেউ না থাকার সুযোগে ঈগলের কয়েকজন সমর্থক এসে বাড়িঘর কুপিয়ে ভাঙচুর চালিয়ে লুটপাট করেছে, এতে করে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে সন্ধ্যায় থানায় অভিযোগ দেওয়ার কথাও জানান মুজিবুর মিয়া।

এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ সম্পর্কিত আরও খবর