ময়মনসিংহ-৯: নির্বাচনের সহিংসতায় আহত আওয়ামী লীগ নেতার মৃত্যু

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2024-01-28 19:15:37

ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে কেন্দ্র দখল নিয়ে সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় আহত হন আওয়ামী লীগ নেতা আব্দুল জলিল (৫৫)। আজ চিকিৎসাধীন অবস্থায় ঢাকার সিএমএইচ হাসপাতালে মারা গেছেন তিনি।

রোববার (২৮ জানুয়ারি) নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মজিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত আব্দুল জলিল শেরপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং একই এলাকার মৃত কুমেদ আলীর ছেলে।

শেরপুর ইউনিয়ন কৃষকলীগের আহ্বায়ক হারুন অর রশিদ বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন শেরপুর ইউনিয়নের ইমাম হোসেন সরকারি উচ্চ-বিদ্যালয় কেন্দ্র দখল করার চেষ্টা করে সাবেক সংসদ সদস্য ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আনোয়ারুল আবেদীন খান তুহিনের সমর্থকরা। এই নিয়ে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মেজর আব্দুস সালামের সমর্থকরা ফেরাতে গেলে দুই পক্ষের দাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় স্বতন্ত্রপ্রার্থীর কর্মীর হামলায় গুরুতর আহত হন আব্দুল জলিল।

প্রথমে তাকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে ওই দিন রাতেই আব্দুল জলিলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

পরে মেজর আব্দুস সালাম পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে শপথ নেয়ার পরদিন আহত আব্দুল জলিলকে ঢাকার সিএমএইচ হাসপাতালে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ১০ টার দিকে আব্দুল জলির মারা যান।

নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান বলেন, কেন্দ্র দখলকে কেন্দ্র করে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আনোয়ারুল আবেদীন খান তুহিনের সমর্থকদের হামলায় আব্দুল জলিল গুরুতর আহত হন। আজ ঢাকার সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন।

আব্দুল জলিলের মৃত্যুতে শোক জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম। তিনি হত্যাকারীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

ওসি মো. আব্দুল মজিদ বলেন, শুনেছি ভোটের দিনের মারামারিতে আহত আব্দুল জলিল মারা গেছেন। এই ঘটনায় গত ১৯ জানুয়ারি মামলা হলে তিনজনতে গ্রেফতার করা হয় এবং ১৫ জন আদালতে হাজির হয়।

এদের মাঝে একজন জেল হাজতে আছেন। আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর